Bnanews24.com
Home » রাজধানীতে ভুয়া দন্ত চিকিৎসককে সাজা
অপরাধ টপ নিউজ রাজধানী সব খবর

রাজধানীতে ভুয়া দন্ত চিকিৎসককে সাজা

রাজধানীর শান্তিনগরের আমিনবাগ কো-অপারেটিভ মার্কেটে অভিযান

বিএনএ, ঢাকা : রাজধানীর শান্তিনগরের আমিনবাগ কো-অপারেটিভ মার্কেটে অভিযান চালিয়ে জাল সার্টিফিকেট ও ভুয়া ডিগ্রী ব্যবহারকারী দন্ত চিকিৎসককে ২ বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্ত চিকিৎসক হলেন মো. নুরস সাফা জাহাঙ্গীর (৩৭)। অভিযানকালে ওরাল ভিউ ডেন্টাল নামক চিকিৎসা প্রতিষ্ঠানটিও সীলগালা করা হয়েছে।
সোমবার (২১ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তর ও গোয়েন্দা সংস্থা সহায়তায় অভিযান পরিচালনা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।
র‌্যাব জানায়, জাহাঙ্গীর বিডিএস ডিগ্রীধারী না হয়েও অন্য ব্যক্তির বিডিএস রেজিস্টেশন নম্বর ব্যবহার করে দন্ত চিকিৎক পরিচয়ে দাঁতের চিকিৎসার নামে জনসাধারণকে ভুল চিকিৎসা দিয়ে প্রতারণা করছিলেন। এছাড়াও তিনি বিডিএস ইন্টার্নশীপ ট্রেনিংয়ের সার্টিফিকেটসহ চিকিৎসা সংক্রান্ত অন্যান্য সার্টিফিকেট জালিয়াতির মাধ্যমে তৈরী করে নিজেকে একজন দক্ষ ডাক্তার হিসেবে পরিচয় দিচ্ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, জাহাঙ্গীরের বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের অনুমোদিত কোনো বিডিএস ডিগ্রি নেই। তিনি অন্যের ডিগ্রির রেজিস্টেশন নম্বর চুরি করে নিজেকে বিশেষজ্ঞ ডেন্টিস্ট পরিচয় দিয়ে ওরাল ভিউ ডেন্টাল ক্লিনিকের কার্যক্রম চালাচ্ছিলেন। তাকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই বছরের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রতিষ্ঠানটিও সিলগালা করা হয়েছে।
বিএনএনিউজ/এসকেকে/জেবি