Bnanews24.com
Home » বিশ্বে করোনায় আক্রান্ত ৭ কোটি ৭১ লাখ ছাড়াল
করোনা ভাইরাস টপ নিউজ

বিশ্বে করোনায় আক্রান্ত ৭ কোটি ৭১ লাখ ছাড়াল

বিএনএ, বিশ্বডেস্ক : করোনায় সারা বিশ্বে আক্রান্তের  সংখ্যা ৭ কোটি ৭১ লাখ ছাড়িয়েছে।একই সময়ে  মারা গেছে ১৬ লাখ ৯৯ হাজার ৪৯৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ কোটি ৪০ লাখ ৮৫ হাজার ৯৭৩ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল ৮টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৭১‌ লাখ ৬৭ হাজার ২৭ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮২ লাখ ৬৭ হাজার ৫৭৯ জন। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ২৪ হাজার ৮৬৯ জন।

আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৬ হাজার ২৪৮। এর মধ্যে এক লাখ ৪৫ হাজার ৮৪৩ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ৩৮ হাজার ৬০০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৮৬ হাজার ৭৬৪ জনের।

মৃত্যু বিবেচনায় মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৩ নম্বরে। মেক্সিকোতে সোমবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ২০ হাজার ৫৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৭ হাজার ৮৭৬ জনের।

ইতালি মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান সপ্তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৫৩ হাজার ১৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৬৮ হাজার ৭৯৯ জনের।

বিএনএ/ওজি