23 C
আবহাওয়া
২:১০ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » গাড়ি ভাঙচুরের মামলায় যুবদল নেতা গ্রেপ্তার

গাড়ি ভাঙচুরের মামলায় যুবদল নেতা গ্রেপ্তার


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে সড়কে যান চলাচল বাধা সৃষ্টি, গাড়ি ভাংচুর ও নাশকতার মামলায় মো. শওকত (৩৫) নামে এক যুবদল নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার (১৯ নভেম্বর) নগরের বাকলিয়া থানাধীন চাক্তাই এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. শওকত চট্টগ্রামের কর্ণফুলীর শিকলবাহা এলাকার মনু মাঝির ছেলে। তিনি কর্ণফুলী যুবদলের যুগ্ম আহ্বায়ক বলে জানা গেছে।

র‌্যাব জানায়, গত ১ নভেম্বর সকালে বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফার হরতাল ও অবরোধের সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় একটি যাত্রীবাহী বাসে প্রথমে ভাঙচুর এবং পরে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ সময় গাড়ির চালক মো. মোজাম্মেল (৬০) আহত হন।

এ ঘটনায় ঘটনায় ২৮ জনের নাম উল্লেখ ও ৩০ থেকে ৪০ জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা করে পুলিশ। জিজ্ঞাসাবাদে অবরোধ কর্মসূচি বাস্তবায়নে মহাসড়কে যানবাহন চলাচলে বাধা সৃষ্টি, ভাঙচুর, অগ্নিসংযোগসহ নাশকতাকারীদের অর্থের যোগানদাতা ও সমন্বয়কারী হিসেবে কাজ করে আসছে বলে স্বীকার করেছে শওকত।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, মামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত চলমান ছিল। এক পর্যায়ে নাশকতামূলত কর্মকাণ্ডে জড়িত কর্ণফুলী যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. শওকতকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অবরোধ কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে সড়কে যান চলাচলে বাধা সৃষ্টি, ভাংচুর, অগ্নিসংযোগসহ নাশকতাকারীদের অর্থের যোগানদাতা ও সমন্বয়কারী হিসেবে কাজ করার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ