বঙ্গবন্ধু আইআইইউসি ফুটবল টুর্নামেন্ট সমাপ্ত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে “বঙ্গবন্ধু আইআইইউসি-জিএসসি আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্টের” ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরনী সম্পন্ন হয়েছে। আইআইইউসি ক্যাম্পাসের প্লে গ্রাউন্ডে রবিবার(২০ নভেম্বর) অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় গতবারের চ্যাম্পিয়ন টিম ফার্মেসি ও টিম ডিপার্টমেন্ট অব বিজনেস স্টাডিস। ৪-২ গোলে টিম ডিবিএ কে হারিয়ে আবারও চ্যাম্পিয়ন হয়েছে টিম ফার্মেসি।

 

চ্যাম্পিয়ন টিম ও রানারআপ টিমের হাতে ট্রফি তুলে দেন পানি সম্পদ উপমন্ত্রী জনাব এ কে এম এনামুল হক শামীম এমপি ও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর বোর্ড অফ ট্রাস্টিজ এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী এমপি। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইআইইউসির ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, আইআইইউসি ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান ও বিওটি সদস্য রিজিয়া রেজা চৌধুরী।

টুর্নামেন্টের স্পন্সর প্রতিষ্ঠান ছিল গ্লোবাল সলিউশন চট্টগ্রাম এবং স্পন্সর প্রতিষ্ঠানের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মোহম্মদ আকতার হোসেন।

মাঠে উপস্থিত থেকে ফাইনাল খেলা উপভোগ করেন আইআইইউসি’র রেজিস্ট্রার এ.এফ.এম. আকতারুজ্জামান কায়সার, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জনাব ইফতেখার উদ্দিন, ট্রান্সপোর্ট ম্যানেজমেন্ট ডিভিশনের পরিচালক প্রফেসর ড. মহিউদ্দিন মাহী, ইন্টারন্যাশনাল এফেয়ার্স এন্ড স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মাহফুজুর রহমান, অন্যান্য অফিসিয়ালস এবং উভয় বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক এবং ছাত্রছাত্রীবৃন্দ।

তুমুল উত্তেজনাপূর্ণ এই ম্যাচটি সকাল সাড়ে ১১ টা নাগাদ শুরু হয়ে প্রথমার্ধ শেষ হয় গোল শূন্য অবস্থায়। যেখানে উভয় দলের খেলোয়াড়েরা অসাধারণ খেলা উপহার দেয়। দ্বিতীয়ার্ধের  ঠিক মিনিট পাঁচেকের মাথায় টিম ডিবিএ এর জালে অসাধারণ হেড এ বল জড়ায় টিম ফার্মেসির সায়মন। এর পর পরই আরো একটা অসাধারণ হেডে গোল করেন টিম ফার্মেসির শোয়েব। এরপর কাউন্টার এ্যাটাকে প্রথম গোলটি করেন জিফু  ডিবিএ এর পক্ষে। পরমুহূর্তেই মিড ফিল্ড থেকে দেওয়া দূর পাল্লার কিকে হেড করে ডিবিএর গোলরক্ষককে বোকা বানিয়ে টিম ফার্মেসির পক্ষে তৃতীয় গোলটি করেন ফাহিম। শেষ মুহূর্তে কর্নার কিক থেকে ডিবিএর রাবিব ডিবিএর পক্ষে দ্বিতীয় গোলটি করেন। অতঃপর মধ্য মাঠ থেকে টিম ফার্মেসির হয়ে শেষ কিক টি নেয় শোয়েব এবং অসাধারণ নৈপুন্যের সাথে আরো একবার গোলরক্ষককে বোকা বানিয়ে বলটি ডিবিএর জালে জড়ান এবং ৪-২ গোলে ডিবিএ কে পরাজিত করে টিম ফার্মেসি।

 

ম্যান অফ দ্যা ফাইনাল খেতাব জিতেন টিম ফার্মেসির মুজাহিদুল ইসলাম শুয়াইব। বেস্ট প্লেয়ার অফ দ্যা টুর্নামেন্ট হয়েছেন ফার্মেসি ডিপার্টমেন্টের সিফাত ফয়সাল। বেস্ট গোলকিপার অব দ্যা টুর্নামেন্ট হয়েছেন ফার্মেসি ডিপার্টমেন্টের মোশাররফ। টুর্নামেন্টে সর্বোচ্চ গোল করে বেস্ট স্কোরার অফ দ্য টুর্নামেন্ট হয়েছেন ইবি ডিপার্টমেন্টের মেজবাউল ইসলাম আকাশ। ফেয়ার প্লে টিমের খেতাব পেয়েছে ই বি ডিপার্টমেন্ট।

চ্যাম্পিয়ন টিমকে পঞ্চাশ হাজার টাকা প্রাইজমানি ও রানারআপ টিমকে পঁচিশ টাকা প্রাইজমানি এবং উভয় টিমের খেলোয়াড়দের ইনডিভিজুয়াল মেডেল প্রদান করা হয়।