স্বরাষ্ট্রমন্ত্রীকে ২০ দলীয় জোটের স্মারকলিপি

বিএনএ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন ২০ দলীয় জোটের শরীক পাঁচটি দলের নেতারা। রোববার (২১ নভেম্বর) দুপুরে জোটের একটি প্রতিনিধিদল সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এ স্মারকলিপি দেয়।

বিষয়টি নিশ্চিত করেন ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। তিনি বলেন, বিদেশে খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে আমরা স্মারকলিপি দিয়েছি। তিনি স্মারকলিপিটি আন্তরিকতার সঙ্গে গ্রহণ করেছেন। এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলে জানিয়েছেন।

স্মারকলিপিতে খালেদা জিয়া গুরুতর অসুস্থ এমনটা জানিয়ে জোট নেতারা বলেন, সরকার রাজনৈতিক কারণে হোক বা অরাজনৈতিক কারণে হোক বেগম জিয়াকে কারাগার থেকে মুক্তি দেয়ায় আমরা কৃতজ্ঞ। কিন্তু তিনি এখন গুরুতর অসুস্থ। তাই রাজনৈতিক মতপার্থক্য ভুলে মানবিক কারণে হলেও তাকে বিদেশে চিকিৎসা নেয়ার অনুমতি দিতে আপনার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করছি। এমন সিদ্ধান্ত হলে তা রাজনৈতিক ইতিহাসে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

কল্যাণ পার্টির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত জেনারেল সৈয়দ মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে বৈঠকে ছিলেন এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, এনডিপির ইব্রাহিম ক্বারি আবু তাহের, জাতীয় দলের ব্যারিস্টার নুরুল হুদা ও এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

বিএনএ/এমএফ