30 C
আবহাওয়া
৫:১০ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে করোনায় কমেছে শনাক্ত

বিশ্বজুড়ে করোনায় কমেছে শনাক্ত

করোনায় মৃত্যু

বিএনএ, বিশ্বডেস্কঃ বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যু ও নতুন করে আক্রান্তের সংখ্যা কমেছে। গেল একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ শতাধিক মানুষ। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯২২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় আড়াইশো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৭৮ হাজার ৫২১ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ১৬৫ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ১৮ লাখ ৫৫ হাজার ৪৯১ জনে।

শুক্রবার (২১ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৬৬ জনের এবং শনাক্ত হয়েছে ২৪ হাজার ১৫৬ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৫ হাজার ৯৬ জন এবং মৃত ৬৬ জন। ইতালিতে আক্রান্ত ৪০ হাজার ৫৬০ জন এবং মৃত্যু ৮৪ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩৯ হাজার ৮০৮ জন এবং মৃত্যু হয়েছে ৯২ জনের। জাপানে মৃত ৭১ জন এবং আক্রান্ত ৩৬ হাজার ১১০ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৫৬ হাজার ৭৯৩ জন এবং মৃত্যু হয়েছে ৬৯ জনের।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৯০ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ২২৭ জন এবং ৪৪ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৩৬৯ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ