27 C
আবহাওয়া
৮:১৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » টাইগারদের সামনে আজ জয়ের বিকল্প নেই

টাইগারদের সামনে আজ জয়ের বিকল্প নেই

টাইগারদের সামনে আজ জয়ের বিকল্প নেই

বিএনএ ক্রীড়া ডেস্ক: টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে উঠতে হলে বাংলাদেশকে আজ পাপুয়া নিউগিনির বিপক্ষে জিততেই হবে। এ ম্যাচে জয় ছাড়া টাইগারদের সামনে বিকল্প কোনো পথ নেই। তাইতো পরিকল্পিতভাবে মাঠে নামবে বাংলাদেশ দল।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বাংলাদেশ সময় বিকেল ৪টায় আবুধাবি শেখ আবু জায়েদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি, টি স্পোর্টস ও স্টার স্পোর্টস ১ ও ২।

নিজেদের প্রথম দুই ম্যাচে হারলেও কাগজে-কলমে এখনো শেষ ১২ তে যাওয়ার সম্ভাবনা রয়েছে পাপুয়া নিউগিনির। সেক্ষেত্রে বিশাল ব্যবধানে জয়ের সঙ্গে তাকিয়ে থাকতে হবে গ্রুপ পর্বের অন্য ম্যাচের দিকেও। তবে পরের পর্বে যাওয়ার থেকে টাইগারদের বিপক্ষে অঘটন ঘটানোর দিকেই বেশি মনোযোগ প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা দলটির। বাংলাদেশের বিপক্ষে জয় পেতে স্কটল্যান্ডকে অনুপ্রেরণা হিসেবে নিচ্ছেন পাপুয়া নিউগিনি অলরাউন্ডার চার্লস আমিনি।

তিনি বলেন,গ্রুপ পর্বে পাপুয়া নিউগিনির জন্য আজকের ম্যাচটি সবচেয়ে কঠিন। প্রতিপক্ষ এমন এক দল, যারা কিনা বিশ্বকাপে আসার আগে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো বড় দলগুলোর বিপক্ষে সিরিজ জিতেছে। বাংলাদেশ স্কটল্যান্ডের বিপক্ষে হারলেও তাই সমীহ করতে ভুলছেন না আমিনি।

এদিকে, স্কটল্যান্ড ও ওমানের বিপক্ষে ওপেনার হিসেবে লিটন দাসের ব্যাটে খুব একটা রান আসেনি। এমন অবস্থায় পাপুয়া নিউগিনির বিপক্ষে লিটনকে দলে রাখা উচিত কিনা তা নিয়ে কথা উঠেছে। তবে, পাপুয়া নিউগিনির মতো খর্বশক্তির বিপক্ষে লিটনের পুরনো কাসুন্দি ঘাটবেন না নির্বাচকরা। ওমানের বিপক্ষে উইনিং টিম ভাঙতে চান না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তাই একাদশে কোনো পরিবর্তন না এনেই বাংলাদেশের মাঠে নামার সম্ভাবনা রয়েছে। গ্যালারিতে বসে খেলা দেখতে হতে পারে- সৌম্য সরকার, শামীম পাটওয়ারী ও পেসার রুবেল হোসেনকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:-মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, মাহাদী হোসেন, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

পাপুয়া নিউগিনি একাদশ:-টনি উরা, লেগা সিয়াকা, আসাদ ভালা (অধিনায়ক), চার্লস আমিনি, সেসে বাউ, নরমান ভানুয়া, সিমন আতাইকিপলিন ডর্জিয়া, চাদ সোপের, কাবুয়া মোরেয়া, নোসাইনা পোকানা।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ