27 C
আবহাওয়া
২:১৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২২, ২০২৪
Bnanews24.com
Home » ছাগলনাইয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে তথ্য উপদেষ্টা

ছাগলনাইয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে তথ্য উপদেষ্টা

মো: নাহিদ ইসলাম

ছাগলনাইয়া(ফেনী) : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো: নাহিদ ইসলাম বলেছেন, ক্ষতিগ্রস্তদের তালিকা অনুযায়ী ‍বন্যা পরবর্তী পুনর্বাসনের কাজ দ্রুত সম্পন্ন করা হবে।

 

উপদেষ্টা  শনিবার(২১ সেপ্টেম্বর) ফেনীর ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের আধারমানিক গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন পরিবারের সাথে সাক্ষাৎকালে এসব কথা বলেন।

 

নাহিদ ইসলাম বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত বাঁধগুলো স্থায়ী সংস্কারের আলোচনা চলছে যেন ভবিষ্যতে এ অঞ্চলের জনগণ আরো বন্যায় কষ্ট না পায়। প্রাথমিকভাবে গৃহ নির্মাণ ও শিক্ষা সামগ্রীর ব্যবস্থা করতে হবে। কারণ বন্যায় ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি স্কুল কলেজ ডুবে যাওয়ায় চেয়ার, টেবিলসহ সকল আসবাবপত্র নষ্ট হয়ে গেছে। ফলে শিক্ষা প্রতিষ্ঠানগুলো শ্রেণি কার্যক্রম শুরু করতে পারছে না।

 

সরকার পার্বত্য এলাকায় ইন্টারনেট বন্ধ করেছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, তথ্যটি সঠিক নয়, সরকার পার্বত্য এলাকায় ইন্টারনেট বন্ধ করেনি, ইন্টারনেট স্বাভাবিক রয়েছে। পার্বত্য চট্টগ্রামের সমস্যা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা বাংলাদেশের অভ্যন্তরীণ সমস্যা, তাই আমাদেরকে এ সমস্যার সমাধান করতে হবে। এছাড়া, আজ কয়েকজন উপদেষ্টা এ সমস্যা সমাধানের জন্য পার্বত্য এলাকায় যাচ্ছেন।

 

নাহিদ ইসলাম আরো বলেন, দেশ সংকটকালের মধ্যদিয়ে যাচ্ছে, এসময় সবাইকে সতর্ক থাকতে হবে। বাংলাদেশকে অশান্ত করার পরিকল্পনা অনেকেরই রয়েছে, নানাভাবেই পরিস্থিতি সংঘাতপূর্ণ করার চেষ্টা করা হচ্ছে তবে বাংলাদেশের জনগণ সতর্ক রয়েছে। পাশাপাশি সরকার এ সকল বিষয় গুরুত্বসহকারে পর্যবেক্ষণ করছে, দ্রুত‌ই সমস্যার সমাধান হয়ে যাবে বলেও তিনি মন্তব্য করেন।

 

এরপর উপদেষ্টা ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের জগৎপুর গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সাথে কথা বলেন। ক্ষতিগ্রস্তদের দাবির প্রেক্ষিতে মুহুরী নদী খনন, স্থায়ী বাঁধ নির্মাণসহ দ্রুততম সময়ে পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ক্ষতিগ্রস্তদের তিনি আশ্বস্ত করেন।

 

পরিদর্শনকালে ফেনীর জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারসহ স্থানীয় প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএ, এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ