31 C
আবহাওয়া
৬:৪২ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২১, ২০২৪
Bnanews24.com
Home » উপাচার্য নিয়োগের দাবিতে ইবি শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধ

উপাচার্য নিয়োগের দাবিতে ইবি শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধ

ইবি শিক্ষার্থীদের উপাচার্য নিয়োগের দাবিতে ফের সড়ক অবরোধ

বিএনএ, খুলনা: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উপাচার্য নিয়োগের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। শনিবার (২১ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ১ ঘণ্টা কর্মসূচি পালন করেন তারা।

এর আগে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক হয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে এসে অবরোধ গড়ে তোলেন শিক্ষার্থীরা।

আন্দোলনে বক্তারা বলেন, দেশের অনেক বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হলেও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখনো উপাচার্য নিয়োগ দেওয়া হয়নি। উপাচার্য না থাকায় ক্যাম্পাসের শিক্ষাকার্যক্রম দীর্ঘদিন ধরে ব্যাহত রয়েছে। সেশনটজট ও একাডেমিক স্থবিরতায় শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে পড়েছে। আমরা গতকাল ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছি। এর মধ্যে উপাচার্য নিয়োগ দিতে হবে। নতুবা আমরা কঠোর থেকে কঠোরতর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হব।

এ সময় শিক্ষার্থীরা অতীতে দুর্নীতির রেকর্ড আছে এবং দলীয় এজেন্ডা বাস্তবায়নকারী কাউকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়ে সতর্ক করেন। এমন কাউকে উপচার্য নিয়োগ দেওয়া হলে ক্যাম্পাসে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে বলে পুনরায় হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।

প্রসঙ্গত, এর আগে গত ১৪ ও ১৮ সেপ্টেম্বর দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রধান ফটকের সামনে ছাত্র সমাবেশ করেন শিক্ষার্থীরা। পরে শুক্রবার ৪৮ ঘণ্টার মধ্যে উপাচার্য নিয়োগের আলটিমেটাম দিয়ে আধাঘণ্টা ধরে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন তারা।

বিএনএনিউজ/ আরএস/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ