30 C
আবহাওয়া
৬:২২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২১, ২০২৪
Bnanews24.com
Home » তোফাজ্জল হত্যাকাণ্ড: ঢাবি ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

তোফাজ্জল হত্যাকাণ্ড: ঢাবি ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

তোফাজ্জল

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে মানসিক ভারসাম্যহীন তোফাজ্জল নামের এক যুবককে গণপিটুনিতে হত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ৮ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। শুক্রবার(২০ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক সাইফুদ্দিন আহমেদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

প্রক্টর জানান, তোফাজ্জল হত্যাকাণ্ডে জড়িত থাকার দায়ে ফজলুল হক হলের প্রভোস্ট ইতোমধ্যে ওই ৮ শিক্ষার্থীর হলের সিট বাতিলের জন্য চিঠি দিয়েছেন। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের সাময়িকভাবে বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে। শনিবার আনুষ্ঠানিকভাবে তাদের বহিষ্কারের বিষয়টি প্রকাশ করা হবে।

হত্যাকাণ্ডের বিবরণ

 

গত বুধবার রাতে ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে তোফাজ্জলকে আটক করে গণপিটুনি দেওয়া হয়। শিক্ষার্থীরা তাকে মারধর করার পর, তাকে ক্যানটিনে নিয়ে রাতের খাবার খাওয়ানোর নামে আবারও মারধর করা হয়। মারধরের ফলে গুরুতর আহত তোফাজ্জলকে রাত ১২টার দিকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়, যেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি

 

শুক্রবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ছয়জন শিক্ষার্থী হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন: মো. জালাল মিয়া, সুমন মিয়া, মো. মোত্তাকিন সাকিন, আল হুসাইন সাজ্জাদ, আহসানউল্লাহ, এবং ওয়াজিবুল আলম। এরা সবাই ফজলুল হক হলের আবাসিক ছাত্র। জবানবন্দিতে তারা জানিয়েছেন, তোফাজ্জল হত্যায় প্রায় ১৫ থেকে ২০ জন শিক্ষার্থী অংশ নেন।

পরবর্তী আইনি পদক্ষেপ

 

তাদের জবানবন্দির পরিপ্রেক্ষিতে পুলিশ আরও অভিযুক্তদের খোঁজে কাজ করছে। ঘটনার তদন্তে পুলিশ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন সম্মিলিতভাবে মাঠে নেমেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনও কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে, যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না হয়।

এই হত্যাকাণ্ডের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তা এবং শৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠেছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ