25 C
আবহাওয়া
২:৫৬ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির ১৫ দিনের কর্মসূচিতে পরিবর্তন

বিএনপির ১৫ দিনের কর্মসূচিতে পরিবর্তন

বিএনপির ১৫ দিনের কর্মসূচিতে পরিবর্তন

বিএনএ, ঢাকা: সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্তি, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং বেগম খালেদা জিয়ার মুক্তির একদফা দাবি আদায়ে ১৫ দিনের যুগপৎ আন্দোলনের কর্মসূচিতে পরিবর্তন করেছে বিএনপি।

এর আগে ১৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছিল দলটি। যা দু’দিন বর্ধিত করে ৫ তারিখ পর্যন্ত ঘোষণা করা হয়েছে। পাশাপাশি বর্তমান প্রেক্ষাপট অনুযায়ী চলমান আন্দোলনে প্রয়োজন হলে আরো কিছু কর্মসূচি যোগ করা হবে বলেও জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

১৯ সেপ্টেম্বর বিএনপির কেন্দ্রীয় কমিটির সভায় কর্মসূচির এ পরিবর্তন আনা হয়।

কর্মসূচির বিষয়ে মির্জা ফখরুল জানান, ২২ সেপ্টেম্বর ঢাকার যাত্রাবাড়ী ও উত্তরায় সমাবেশ। একই দিনে জুমার নামাজের পর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় সারাদেশের মহানগর, জেলা, উপজেলা ও পৌরসভায় দোয়া মাহফিল। ২৩ সেপ্টেম্বর বরিশাল বিভাগে রোড মার্চ।

আরও পড়ুন:

চট্টগ্রামে তাহের শাহের নেতৃত্বে জশনে জুলুস ২৮ সেপ্টেম্বর

২৪ সেপ্টেম্বর খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সারাদেশের জেলা এবং মহানগরে প্রতিবাদ সমাবেশ। ২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরের নয়াবাজার এবং আমিন বাজারে সমাবেশ। ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগের রোডমার্চ। ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর এবং নারায়ণগঞ্জের ফতুল্লায় জনসমাবেশ। ২৯ সেপ্টেম্বর বিকেলে ঢাকায় মহিলা সমাবেশ। ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবী কনভেনশন।

১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জে রোডমার্চ। ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ। ৩ অক্টোবর ফরিদপুর বিভাগে রোডমার্চ ও সমাবেশ। ৪ অক্টোবর ঢাকায় পেশাজীবী কনভেনশন। ৫ অক্টোবর কুমিল্লা, ফেনী, মিরসরাই হয়ে চট্টগ্রামে রোডমার্চ।

প্রয়োজনে আরো কিছু কর্মসূচি যোগ হতে পারে বলেও জানান বিএনপির মহাসচিব।

বিএনএনিউজ/বিএম/এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ