28 C
আবহাওয়া
৯:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ছাদখোলা বাসে সাফ চ্যাম্পিয়ন ফুটবল দল

ছাদখোলা বাসে সাফ চ্যাম্পিয়ন ফুটবল দল

ছাদখোলা বাসে সাফ চ্যাম্পিয়ন ফুটবল দল

বিএনএ ডেস্ক: বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফে ভবনের উদ্দেশে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল।

বিমানবন্দর থেকে বের হওয়ার পর বিমানবন্দর সড়কের দুই পাশে হাজার হাজার মানুষ খেলোয়াড়দের হাত নেড়ে শুভেচ্ছা জানাচ্ছেন। খেলোয়াড়রাও ট্রফি উচিয়ে, হাত নেড়ে ভক্তদের ভালাবাসার জবাব দিচ্ছেন।

এর আগে দেশে পৌঁছানোর পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাফ জয়ী ফুটবলারদের সংবর্ধনা দেয় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন। পরে ছাদখোলা বাসে মতিঝিল বাফুফে ভবনের উদ্দেশে রওনা দেন জাতীয় দলের খেলোয়াড়রা।

বাসটি বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে ফুটবলারদের নিয়ে মতিঝিলে বাফুফে ভবন যাবে। বাফুফে ভবনে আরেক দফা বরণ করা হবে সাবিনা-কৃষ্ণাদের।

বিমানবন্দরে নারী ফুটবল দলের খেলোয়াড়দের সংবর্ধনা
বিমানবন্দরে নারী ফুটবল দলের খেলোয়াড়দের সংবর্ধনা

বাফুফে ভবনে সভাপতি কাজী সালাউদ্দিনসহ ফেডারেশনের কর্মকর্তারা সাবিনাদের সঙ্গে সময় মতবিনিময় করবেন।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছায় তাদের বহনকারী বিমান। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে বাফুফে ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তারা খেলোয়ার ও স্টাফদের নিয়ে কেক কাটেন।

বিমানে নারী ফুটবল দলের খেলোয়াড়দের মিষ্টিমুখ করানো হয়
বিমানে নারী ফুটবল দলের খেলোয়াড়দের মিষ্টিমুখ করানো হয়

পরে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল খেলোয়াড় ও স্টাফদের গলায় ফুলের মালা পরিয়ে দেন। এছাড়া চ্যাম্পিয়ন উত্তরীয় পরিয়ে দেন খেলোয়াড়দের গলায়।

বিমানবন্দরে ব্রিফিংয়ে সাবিনা খাতুন বলেন, এই অর্জন বাংলাদেশের মানুষের জন্য। সামনে এগিয়ে যাওয়া জন্য এই ট্রফি ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি। এই অর্জনের পেছনে মেয়েদের কঠোর পরিশ্রম, ফুটবল ফেডারেশন ও ক্রীড়া মন্ত্রণালয়সহ সকলের ভূমিকা রয়েছে বলে জানান তিনি। রাজকীয় সংবর্ধনা দেয়ার জন্য দেশবাসীসহ সকলের প্রতি ধন্যবাদ জানিয়েছেন সাবিনা খাতুন।

বিসিবির ৫০ লাখ টাকা পুরষ্কার ঘোষণা

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাফজয়ী নারী দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে। বিসিবির এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে নারী ফুটবল দলকে অভিনন্দন জানিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘ঐতিহাসিক অর্জন এবং দুর্দান্ত পারফরম্যান্সে গোটা জাতিকে গর্বিত করেছে নারী ফুটবল দল। তাদের চেষ্টার প্রতি সমর্থন ও প্রশংসা জানাতে বিসিবির পক্ষ থেকে গোটা দলকে ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করছি।

পাপন বলেন, কোনো সন্দেহ নেই, সাফের এই সাফল্য দেশের নারী ও পুরুষ ক্রীড়াবিদদের নিজ নিজ খেলায় আন্তর্জাতিক ক্ষেত্রে সাফল্য এনে দেয়ার প্রেরণা হিসেবে কাজ করবে।

৫০ লাখ টাকা পুরষ্কার দেবে তমা গ্রুপ

এছাড়া সাবিনা খাতুনদের জন্য তমা গ্রুপের পক্ষ থেকে ৫০ লাখ টাকা পুরষ্কারের ঘোষণা দেয়া হয়। তমা গ্রুপের চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি আতাউর রহমান মানিক এই ঘোষণা দেন। বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, ‘নারী ফুটবল দল বাংলাদেশকে গর্বিত করেছে। তমা গ্রুপ ফুটবল উন্নয়নে থাকে। এরই অংশ হিসেবে নারীদের ৫০ লাখ টাকা পুরস্কার দেয়া হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ