28 C
আবহাওয়া
১২:৪০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ৬ অক্টোবর বিসিবি’র নির্বাচন

৬ অক্টোবর বিসিবি’র নির্বাচন

৬ অক্টোবর বিসিবি’র নির্বাচন

বিএনএ ক্রীড়া ডেস্ক: নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। সেইসঙ্গে ভোট গ্রহণের তারিখও জানানো হয়। আগামি ৬ অক্টোবর ভোট প্রদানের দিন নির্ধারণ করা হয়েছে। তিন ক্যাটাগরিতে ২৩টি পরিচালক পদে এই নির্বাচন হবে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাতে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, বুধবার খসড়া ভোটার তালিকা প্রকাশ, বৃহস্পতিবার তালিকার ওপর আপত্তি গ্রহণ ও  শুনানি হবে। একই দিন  চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ২৪ ও ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র বিতরণ, ২৭ সেপ্টেম্বর দিনভর মনোনয়নপত্র দাখিল করা যাবে।

এছাড়া, মনোনয়নপত্র বাছাই ও তালিকা প্রকাশ ২৮ সেপ্টেম্বর। আপিল গ্রহণ ও শুনানি ২৯ সেপ্টেম্বর। ৩০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ দুপুর দুইটায়। একই দিন পোস্টাল ও ই-ব্যালট প্রেরণ করা হবে। ছয় অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। একই দিন প্রাথমিক তালিকা প্রকাশ। পর দিন সাত অক্টোবর বিকেল তিনটায় চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

এদিকে, নির্বাচনের জন্য আগেই পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অব বাংলাদেশের (আইসিএবি) সাবেক প্রেসিডেন্ট এম ফরহাদ হোসেন।

কমিশনে বাকি চার সদস্য- সাবেক যুগ্ম সচিব মোহাম্মদ ওমর ফারুক, বিসিবি’র আইনি পরামর্শক মুদ্দাসির হোসেন, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মোহাম্মদ একরামুল হক ও বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ