30 C
আবহাওয়া
৬:০৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে চুরিবিদ্যায় হাতেখড়ি, মিশন ঢাকায়

চট্টগ্রামে চুরিবিদ্যায় হাতেখড়ি, মিশন ঢাকায়

চট্টগ্রামে চুরিবিদ্যায় হাতেখড়ি, মিশন ঢাকায়

বিএনএ ঢাকা: অভিনব কায়দায় বিভিন্ন অফিসে শতাধিক চুরি করা একটি সঙ্গবদ্ধ চক্রের সাত জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। সেইসঙ্গে চুরি হওয়া মালামালও উদ্ধার করা হয়েছে।

উত্তরার প্যারাডাইস টাওয়ারের চুরির পর তাদেরকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে চুরিবিদ্যার উপাখ্যান সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছে গ্রেফতারকৃতরা।

পুলিশকে তারা জানিয়েছে, চট্টগ্রামেই চুরিবিদ্যায় তাদের হাতেখড়ি। আর হাত পাকিয়ে বছর চারেক হলো ঢাকায় মিশন চলছে। তাও টার্গেট কেবল বহুতল ভবন। একাধিক দিন রেকি করে কৌশল ঠিক হলে তবেই মাঠে নামেন তারা।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সন্মেলনে গোয়েন্দা পুলিশ জানায়, এই চক্রটি প্রথমে চট্টগ্রাম কেন্দ্রীক বিভিন্ন অফিসে চুরি করতো। পরে চক্রের প্রধান জামাল রাজধানীতে এসে কর্মী সংগঠিত করে। রাজধানীতে অবস্থিত অনেক নামি দামি  কোম্পানিতে চুরি করেছে এই চক্রটি। সবশেষ প্যারাডাইস টাওয়ারের চুরির পর ধরা পড়ে তারা।

গোয়েন্দা পুলিশ জানায়, তারা মূলত বিভিন্ন উচু তলা ভবনে অবস্থিত অফিসে প্রথমে নারী সদস্য পাঠানো হয়। সেখান থেকে প্রাথমিক ধারণা নিয়ে আসেন ওইসব নারী। পরে রাতে অফিস বন্ধ হয়ে গেলে কৌশলে অফিসে প্রবেশ করে এবং সবকিছু নিয়ে পালিয়ে যায় চক্রটি।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ