35 C
আবহাওয়া
২:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির কর্মকাণ্ড দেশের গণতন্ত্রের জন্য হুমকি : ওবায়দুল কাদের

বিএনপির কর্মকাণ্ড দেশের গণতন্ত্রের জন্য হুমকি : ওবায়দুল কাদের

‘খালেদা জিয়াকে ছেড়ে দেয়ার এখতিয়ার সরকারের নেই’

বিএনএ ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির কথা শুনলে মনে হয় দেশে  তারাই একমাত্র গণতন্ত্রের ধারক, বাহক। মুখে জনগণের অধিকার আর গণতন্ত্রের কথা বললেও নির্বাচনে অংশ না নেয়া দলটির স্পষ্ট দ্বি-চারিতা বলে মনে করেন তিনি।

মঙ্গলবার (২১শে সেপ্টেম্ব) সচিবালয়ে ওবায়দুল কাদের সাংবাদিকদের আরও বলেন, বিএনপির কর্মকাণ্ড দেশের গণতন্ত্রের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। যে দলের মহাসচিব নির্বাচিত হয়েও সংসদে যান না, অথচ জনগণের অধিকারের কথা বলেন। এ থেকে বুঝা যায়, তাদের কথা ও কাজে কোনো মিল নেই। তাদের অস্পষ্ট রাজনীতির কারণে ভোটারদের মধ্যে আস্থাহীনতা তৈরি হয়েছে।  এসব বুঝতে পেরেই ভরাডুবি এড়াতে নির্বাচন থেকে দুরে সরে গেছে বিএনপি।

তিনি বলেন, দলের শীর্ষ নেতাদের হঠকারিতা আর সরকারের বিরুদ্ধে অতিমাত্রায় কৌশল করতে গিয়ে বিএনপি এখন আস্থাহীনতার ফাঁদে পড়েছে। এ ফাঁদ  থেকে বেরিয়ে আসতে পারছে না তারা। ফাঁদ থেকে বের হওয়ার চেষ্টা করলেও নেতিবাচক আর দূর-নিয়ন্ত্রিত রিমোট কন্ট্রোলে বিএনপির সঙ্কট আরও নিমজ্জিত হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,ইউনিয়ন এবং পৌরসভা নির্বাচনে বিচ্ছিন্নভাবে দু’য়েকটি দুঃখজনক ঘটনা ঘটেছে। বিশেষ করে কক্সবাজারে প্রাণহানির ঘটনা অনাকাঙ্ক্ষিত, অপ্রত্যাশিত। এই কথা সত্য যে, নির্বাচন পুরোপুরি সুষ্ঠু হয়নি। তবে নির্বাচনে অংশগ্রহণ বেড়েছে, স্বতঃস্ফূর্ততা দেখা গেছে। বিশৃঙ্খলা এড়াতে আগামিতে আরও সতর্ক থাকতে হবে। সংবিধান অনুযায়ী সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনের জন্য নির্বাচন কমিশনকে সরকার সব ধরণের সহযোগিতা করে আসছে। নির্বাচন কমিশন পরবর্তী ধাপের নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় কার্যকর এবং কঠোর পদক্ষেপ নেবে বলে আশবাদ ব্যক্ত করেন ওবায়দুল কাদের।

বিএেএনিউজ/আরকেসি

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ