28 C
আবহাওয়া
১০:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জলাবদ্ধতা ও যানজটের ভোগান্তি নিত্যদিনের সঙ্গী আশুগঞ্জবাসীর

জলাবদ্ধতা ও যানজটের ভোগান্তি নিত্যদিনের সঙ্গী আশুগঞ্জবাসীর

জলাবদ্ধতা ও যানজটের ভোগান্তি নিত্যদিনের সঙ্গী আশুগঞ্জবাসীর

বিএনএ ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বাজার রোডের শরীয়তনগর অংশে জলাবদ্ধতা লেগেই আছে। জলাবদ্ধতার কারণে স্থানীয় ব্যবসায়ীসহ এলাবাসীর দুর্ভোগ চরমে উঠেছে। সেইসঙ্গে দিনভর যানজট যেন তাদের নিত্যদিনের সঙ্গী। ব্যক্তিগত উদ্যোগে বেশ কয়েকবার ড্রেনের কাজ করা হলেও স্থায়ী সমাধান হচ্ছে না। দীর্ঘদিন ধরে রাস্তার ওপর ময়লা-আবর্জনার পানি জমে থাকায় চরম দুভোর্গ পোহাচ্ছেন তারা। জলাবদ্ধতা নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো উদ্যোগই এখনও পর্যন্ত চোখে পড়েনি।

সরেজমিনে দেখা গেছে, ময়লা-আবর্জনা যুক্ত পানির মধ্য দিয়েই দিয়ে নাখ-মুখ ঢেকে চলাচল করছেন এলাকার মানুষ। বিশেষ করে রোগী, বয়স্ক ও ছাত্র-ছাত্রীদের বেশ বেগ পোহাতে হচ্ছে। কারণ, একদিকে যানবাহনের চাপ অন্যদিকে ময়লা –আবর্জনা, দুর্গন্ধযুক্ত পচা ও নোংরা পানি।

আশুগঞ্জে জলাবদ্ধতা

এ নিয়ে সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ  প্রকাশ হয়েছে। বিষয়টি নিয়ে এলাকায়  আলোচনা-সমালোচনাও চলছে। অথচ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এ বিষয়ে কোন নজরদারি বা পদক্ষেপের কোন ভাবনাই নেই।

ভুক্তভোগীরা বলেন, রাস্তায় জলাবদ্ধতার কারণে যানজট ও ময়লা পানির কারণে চলাচল এবং বসবাস করা তাদের জন্য অনেক কষ্টকর হয়ে পড়েছে। জমে থাকা ময়লা পানির কারণে এলাকায় ডেঙ্গুসহ পানিবাহিত বিভিন্ন রোগ দেখা দিয়েছে। ফলে দ্রুত জলাবদ্ধতা নিরসনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

জলাবদ্ধতা ও যানজটের ভোগান্তি নিত্যদিনের সঙ্গী আশুগঞ্জবাসীর

এ বিষয়ে চরচারতলা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ মিয়া বলেন, ইউনিয়ন পরিষদের কোন বাজেট না থাকার কারণে ড্রেনেজ সংস্কার কাজ করা যাচ্ছে না। এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সীর সঙ্গে কথা হয়েছে, দ্রুত এ সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ বিষয়ে আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাস বাপ্পী বিএনএকে বলেন, মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিষয়টি নিয়ে ঐ এলাকার লোকজনের সঙ্গে মিটিং রয়েছে। কিভাবে এ সমস্যার দ্রুত সমাধান করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানান তিনি।

বিএনএনিউজ/গোলাম সারোয়ার,আরকেসি

Loading


শিরোনাম বিএনএ