30 C
আবহাওয়া
৪:৫৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দুই পুঁজিবাজারে সূচকের উত্থানে বেড়েছে লেনদেন

দুই পুঁজিবাজারে সূচকের উত্থানে বেড়েছে লেনদেন

দুই পুঁজিবাজারেই কমেছে শেয়ারের দাম

বিএনএ, ঢাকা : দেশের দুই পুঁজিবাজারে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সব ধরনের সূচকের উত্থান হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর বেড়েছে। একই সঙ্গে বেড়েছে লেনদেনের পরিমাণ।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫২ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৮৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ৬৮৫ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ৯১০ কোটি টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২ হাজার ১৭১ কোটি ৩১ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৬টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ২২৪টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির শেয়ার দর।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ২৪০ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ১৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৬০ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ১২৫ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৭৪৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ৩২৭টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৯৪টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৭০ কোটি ২৮ লাখ টাকা।

বিএনএ নিউজ২৪.কম/শহীদুল/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ