26 C
আবহাওয়া
১০:৩১ পূর্বাহ্ণ - অক্টোবর ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সরকারি গাড়ি নিয়ে প্রাইভেট চেম্বার করেন মদন স্বাস্থ্য কর্মকর্তা

সরকারি গাড়ি নিয়ে প্রাইভেট চেম্বার করেন মদন স্বাস্থ্য কর্মকর্তা


বিএনএ, নেত্রকোণা: গাড়িটি নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের। সেই গাড়ি নিয়ে কেন্দুয়া উপজেলায় প্রাইভেট চেম্বারে রোগী দেখেন মদন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নূরুল হুদা খান। তিনি প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে এমন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। অভিযোগ তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান ময়মনসিংহের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম। কমিটির অন্য দু’জন সদস্য হলেন-ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল আহমেদ ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. ফয়সাল আহমেদ।

অভিযোগে জানা যায়, খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সরকারি কাজে ব্যবহারের জন্য একটি জীপগাড়ি বরাদ্দ দিয়েছে সরকার। খালিয়াজুরী হাওর-অধ্যূষিত একটি উপজেলা। সকল রাস্তা-ঘাট ছয় থেকে সাত মাস পানির নিচে থাকে। এই সময়টাতে নিরাপত্তার জন্য গাড়িটি মদন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার জিম্মায় তার কমপ্লেক্সে রাখা হয়। এই সুযোগের অপব্যবহার করেন ডা. নূরুল হুদা খান। তিনি গাড়িটি নিয়ে পার্শ্ববর্তী কেন্দুয়া উপজেলাসহ বিভিন্নস্থানে প্রাইভেট রোগী দেখার জন্য যাতায়াত করেন। অতি সম্প্রতি কেন্দুয়া উপজেলায় প্রাইভেট রোগী দেখতে গেলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে ও পরে সর্বত্র জানাজানি হয়। সরকারি কাজে ব্যবহারের জন্য তারও গাড়ি রয়েছে।

এ ব্যাপারে মদন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল হুদা খান মুঠোফোন বলেন, ‘খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাড়ি ও চালক মদন স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করে। তাই সিভিল সার্জন মহোদয় ও খালিয়াজুরী স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে কথা বলেই গাড়িটা আমি ব্যবহার করি। মদন থেকে কেন্দুয়া উপজেলা মাত্র ১২ কিলোমিটার দূরে থাকায় মাঝেমধ্যে আমি গাড়িটা নিয়ে যাই। একটা সিস্টেমেই গাড়িটা ব্যবহার করা হয়।’

এ ব্যাপারে খালিয়াজুরী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল মাহমুদ জানান, খালিয়াজুরীর রাস্তা-ঘাট ছয়-সাত মাস পানির নিচে থাকে। নিরাপত্তার প্রয়োজনে গাড়িটি মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়। গাড়িটি মদন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার ব্যবহারের বিষয়ে আমার জানা নেই।

অভিযোগ উঠার পর নেত্রকোণার সিভিল সার্জন ডা. মোহাম্মদ সেলিম মিয়া জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের গাড়ি প্রাইভেট কাজে ব্যবহারের নিয়ম নিই। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বিএনএ/ ফেরদৌস, এমএফ

Loading


শিরোনাম বিএনএ