Bnanews24.com
Home » মোগাদিসুর হোটেলে জঙ্গি হামলা : নিহত বেড়ে ২০
আফ্রিকা কভার সব খবর

মোগাদিসুর হোটেলে জঙ্গি হামলা : নিহত বেড়ে ২০

মোগাদিসুর হোটেলে জঙ্গিদের অবরোধের অবসান

বিশ্ব ডেস্ক . সোমালিয়ার রাজধানী মোগাদিসুর হায়াত হোটেলে আল-শাবাব জিহাদিদের ৩০ ঘন্টা স্থায়ী জঙ্গি হামলা ও অবরোধের অবসান ঘটেছে। হোটেলে অবস্থানকারী জঙ্গি হামলাকারীদের পরাজিত করতে কমপক্ষে ৩০ ঘণ্টা সময় লেগেছে। এ সময় সোমালি বাহিনী ও জঙ্গিদের মধ্যে থেমে থেমে গুলি বিনিময়ে নিহতের সংখ্যা বেড়ে ২০ এ দাড়িয়েছে।

নিহতদের মধ্যে তবে কতজন জঙ্গি ও কতজন সেনা তা কেউ নিশ্চিত করে নি। মোগাদিসুর প্রধান ট্রমা হাসপাতালের পরিচালক মোহাম্মদ আবদির রহমান জানান, হোটেলে হামলায় আহত অন্তত ৪০ জনের চিকিৎসা চলছে ।

আল-কায়েদার সহযোগী আল-শাবাব সদস্যরা শুক্রবার সন্ধ্যায় মোগাদিসুর বিখ্যাত হায়াত হোটেলে বন্দুক ও বোমা হামলা চালিয়ে এটি দখল করে রাখে।

মোগাদিশুর হায়াত হোটেলে
মোগাদিসুর হায়াত হোটেলে

নাম প্রকাশ না করার শর্তে কমান্ডার সাংবাদিকদের জানান, ‘নিরাপত্তা বাহিনী জঙ্গিদের অবরোধের অবসান ঘটিয়েছে এবং বন্দুকধারীরা মারা গেছে। গত এক ঘণ্টায় বিল্ডিং থেকে কোনো গুলি ছুড়ার খবর পাওয়া যায়নি।’তিনি বলেন, ভবনটিতে বিষ্ফোরক থাকতে পারে। এ জন্য ভবনটিতে তল্লাশি চালাতে হবে।

সোমালিয়ার নতুন প্রেসিডেন্ট হাসান শেখ মোহাম্মদের দায়িত্ব গ্রহনের পরে এটিই মোগাদিসুতে সবচেয়ে বড় হামলা।
শেখ মোহাম্মদ জুন মাসে দায়িত্ব গ্রহণ করেন এবং ইসলামি জঙ্গি গোষ্ঠীর ১৫ বছরের বিদ্রোহ দমনে চ্যালেঞ্জ মোকাবেলার প্রতি জোর দেন।

আগের খবর মোগাদিসুর হায়াত হোটেলে গাড়ি বোমা বিস্ফোরণ ও গুলি : নিহত ১০
জিএন