29 C
আবহাওয়া
২:৩৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » তুরস্কে গাড়িচাপায় নিহত ৩২

তুরস্কে গাড়িচাপায় নিহত ৩২

তুরস্ক

বিএনএ বিশ্ব ডেস্ক: তুরস্কে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক লোক। এর মধ্যে একটি দুর্ঘটনা ঘটার পর উদ্ধার তৎপরতা চলার সময় আরেকটি বাস এসে চাপা দেয়ায় ১৬ জনের মৃত্যু হয়।

স্থানীয় সময় শনিবার (২০ আগস্ট) সকালে তুরস্কের দক্ষিণাঞ্চলীয় শহর গাজিয়ান্তেপে প্রথম দুর্ঘটনা ঘটে। এর কয়েক ঘণ্টা পর সেখান থেকে ২৫০ কিলোমিটার দূরের শহর মারদিনে দ্বিতীয় দুর্ঘটনা ঘটে। খবর বিবিসি।

ব্রিটিশ গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গাজিয়ান্তেপে প্রথমে একটি গাড়ি দুর্ঘটনায় পড়ে। তখন সেখানে উদ্ধারতৎপরতা চালাতে ছুটে আসেন অগ্নিনির্বাপক ও জরুরি বিভাগের উদ্ধারকর্মীরা। পাশাপাশি ওই দুর্ঘটনার খবর সংগ্রহ করতে সেখানে সাংবাদিকেরাও উপস্থিত হন। আর ঠিক এমন সময়ই সেখানে দ্রুতগতির একটি বাস উপস্থিত লোকদের জটলার মধ্যে উঠে যায় এবং প্রায় ২০০ মিটার দূরে গিয়ে উল্টে যায়। এর ফলে সেখানে মৃতদের মধ্যে অগ্নিনির্বাপক কর্মী, উদ্ধারকর্মী ও সাংবাদিকও রয়েছে।

তুরস্কের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী ফারটিন কোচা জানান, আহতদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক। এক টুইট বার্তায় ফারটিন কোচা বলেন, মার্ডিন প্রদেশের ডেরিক এলাকায় একটি লরি ব্রেক ফেল করে মানুষের ভিড়ের ওপর উঠে গেলে এই দুর্ঘটনা ঘটে।

বিএনএনিউজ২৪/এমএএইচ

Loading


শিরোনাম বিএনএ