31 C
আবহাওয়া
২:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » নকল বিড়ি আগুনে পুড়াল ম্যাজিস্ট্রেট

নকল বিড়ি আগুনে পুড়াল ম্যাজিস্ট্রেট

নকল বিড়ি আগুনে পুড়াল ম্যাজিস্ট্রেট

বিএনএ, ময়মনসিংহ, হামিমুর রহমান: ময়মনসিংহের গৌরীপুরে নকল বিড়ির ডিলার সাইদুর রহমানকে ৪০ হাজার টাকা জরিমানাসহ বিপুল পরিমাণ বিড়ি আগুনে পুড়িয়ে বিনষ্ট করেছে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট এটিএম আরিফ।

শনিবার বিকালে উপজেলার গাগলার মোড়, বোর্ড বাজার, কদমতলী, কোনাপাড়া এবং মাছ বাজারে অভিযান চালিয়ে নকল ব্যান্ডরোল যুক্ত ১ লক্ষ ৪৯ হাজার শলাকা আলম বিড়ি, মিলন বিড়ি এবং মাসুদ বিড়ি জব্দ করা হয়। পরে জব্দকৃত বিড়ি নগরীর কাঁচারী ঘাট এলাকায় পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম আরিফ বলেন, একটি চক্র জেলার বিভিন্ন বাজারে সরকারের কর ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে দীর্ঘদিন ধরে বিড়ি বাজারজাত করছে, এমন সংবাদের ভিত্তিতে গৌরীপুরে ভ্রাম্যমান আদালত অভিযান চালানো হয়। বেশ কয়েক ঘন্টার অভিযানে বিপুল পরিমান নকল বিড়ি জব্দসহ ডিলার সাইদুর রহমানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। সরকারের কর বৃদ্ধির লক্ষ্যে এমন অভিযান অব্যাহত থাকবে।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান। সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি তুলে ফেলতে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়। এ সময় দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ