28 C
আবহাওয়া
১১:২১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ২১ আগস্টে শহীদদের স্মরণে বশেমুরবিপ্রবিতে বিশেষ কর্মসূচি

২১ আগস্টে শহীদদের স্মরণে বশেমুরবিপ্রবিতে বিশেষ কর্মসূচি

২১ আগস্টে শহীদদের স্মরণে বশেমুরবিপ্রবিতে বিশেষ কর্মসূচি

বিএনএ, বশেমুরবিপ্রবি: একুশে আগস্ট নারকীয় গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে গভীর শোক প্রকাশ করে বিশেষ কর্মসূচি পালন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আইন অনুষদ। শনিবার (২১ আগষ্ট) বেলা সাড়ে ১১ টায় আইন অনুষদের ডিন ড. মো. রাজিউর রহমানের সভাপতিত্বে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরবর্তীতে তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন আইন অনুষদের শিক্ষক ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ।

ড. মো. রাজিউর রহমান বলেন, “এই হামলা ইতিহাসের অন্যতম বর্বর ও ঘৃণিত একটি অধ্যায়। ২১ আগস্ট এর হামলায় জড়িত প্রকাশ্য-নেপথ্যের সকল কুশীলবদের শাস্তি অনতিবিলম্বে কার্যকর করা হোক।”

আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. হুমায়ূন কবির বলেন, “২১ আগস্ট গ্রেনেড হামলা বাংলাদেশের ইতিহাসের একটি কলঙ্কময় অধ্যায়। এই দিনের মূল লক্ষ্য ছিল গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করা। ২১ আগস্ট এর সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করি।”

আইন বিভাগের শিক্ষার্থী এস.কে. ইজাজুর রহমান বলেন, “১৫ আগস্টের যে বিভীষিকার প্রজ্জলন করে স্বাধীনতা বিরোধীরা, তার একটি অব্যহত ধারা ছিল ভয়াল ২১ শে আগস্ট৷ বশেমুরবিপ্রবি আইন বিভাগের ছাত্র হিসেবে এই ঘৃণিত হামলার বিচার ও তদন্তের জন্যে প্রয়োজনে কমিশন গঠন করা উচিত বলে আমি মনে করি৷”

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ শে আগস্ট ঢাকায় আওয়ামীলীগের এক জনসভায় গ্রেনেড হামলায় ২৪ জন নিহত। এছাড়া প্রায় ৩০০ লোক আহত হন।

বিএনএনিউজ/ফাহীসুল হক,মনির

Loading


শিরোনাম বিএনএ