29 C
আবহাওয়া
৩:৫৯ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ফিরছেন ৮০ হাজার ২৯৬ জন হাজি

দেশে ফিরছেন ৮০ হাজার ২৯৬ জন হাজি

দেশে ফিরছেন ৮০ হাজার ২৯৬ জন হাজি

বিএনএ, ঢাকা: সৌদি আরব থেকে পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৮০ হাজার ২৯৬ জন হাজি। এবার হজ করতে গিয়ে এ পর্যন্ত ১১১ জন বাংলাদেশির মারা যাওয়ার খবর দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এর মধ্যে সর্বশেষ বুধবার (১৯ জুলাই) মারা গেছেন দুইজন। বৃহস্পতিবার (২০ জুলাই) কোনো হাজি মারা যাওয়ার সংবাদ পাওয়া যায়নি।

ধর্ম মন্ত্রণালয়ের হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা ও সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্প ডেস্ক।

বৃহস্পতিবার রাতের হজ বুলেটিনে জানানো হয়, বৃহস্পতিবার রাত পর্যন্ত মোট ফিরতি ফ্লাইট সংখ্যা ২০৯টি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৯৩টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৮০টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৩৬টি।

এবার হজে গিয়ে যে ১১১ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে তাদের মধ্যে পুরুষের সংখ্যা ৮৬ ও নারী ২৫ জন। যারা মারা গেছেন তাদের মধ্যে মক্কায় ৯১, মদিনায় ৭, জেদ্দায় ১, মিনায় ৯, আরাফায় ২ ও মুজদালিফায় ১ জন মারা গেছেন। সৌদি আরবের আইন অনুযায়ী, সেখানেই তাদের দাফন করা হয়েছে।

গত ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হয়। চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন হজ পালনে সৌদি আরব যান। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট গত ২ জুলাই শুরু হয় এবং শেষ হবে আগামী ২ আগস্ট।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ