31 C
আবহাওয়া
২:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীর নতুন তিন রুটে চালবে ‘ঢাকা নগর পরিবহন’

রাজধানীর নতুন তিন রুটে চালবে ‘ঢাকা নগর পরিবহন’

রাজধানীর নতুন তিন রুটে চালবে 'নগর পরিবহন বাস'

বিএনএ ডেস্ক: ১ সেপ্টেম্বর থেকে রাজধানীর নতুন তিন রুটে চলবে ‘ঢাকা নগর পরিবহন’। এসব রুটে অন্য কোম্পানির বাস চলতে পারবে না বলে জানিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটির মেয়র ফজলে নূর তাপস। আর উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম জানান, ১৭ জুলাই থেকে রুট পারমিট বিহীন বাস বন্ধে চিরুনি অভিযান শুরু হবে।

মঙ্গলবার (২১ জুন) নগর ভবনে বাস রূট রেশনালাইজেশনের ২৩ তম বৈঠক শেষে এসব কথা জানান দুই মেয়র। রাজধানীতে গণপরিবহনে শৃঙ্খলা আনতে বাস রুট র‍েশনালাইজেশনের অংশ হিসেবে যাত্রা শুরু করে ঢাকা নগর পরিবহন।

মেয়র তাপস জানান, ২৬ ডিসেম্বর রাজধানীর ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত চালু হলেও দেখা দিয়েছে নানা অব্যবস্থাপনা। প্রাথমিকভাবে ১০০ পরিবহন দিয়ে যাত্রা শুরুর কথা থাকলেও ৫০টি বাস দিয়েই চলছে সেবা। এ রুটে নগর পরিবহনের সাথে চলছে ব্যক্তি মালিকাধীন পরিবহনও। ১ সেপ্টেম্বর থেকে চারটি রুটে নগর পরিবহনের বাস ছাড়া অন্য পরিবহন চলতে পারবে না।

উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম জানান, ১৭ জুলাই থেকে পারমিট বিহীন বাসের বিরুদ্ধে চলবে চিরুনি অভিযান। এছাড়া গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনালগুলো ঢাকার বাইরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১ জুন থেকে টার্মিনালের সামনে কোনো বাস দাঁড়াতে পারবে না বলেও বৈঠকে সিদ্ধান্ত হয়।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ