29 C
আবহাওয়া
৬:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বন্যায় ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দেয়া হবে-প্রধানমন্ত্রী

বন্যায় ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দেয়া হবে-প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনএ, ঢাকা:  বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে খাদ্য ও ওষুধসহ সব ধরনের সহায়তা দেয়া হবে।মঙ্গলবার (২১ জুন) সকাল সোয়া ১০টায় সিলেট সার্কিট হাউসে বন্যা পরিস্থিতি পর্যালোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, এবার দেশে বড় বন্যা শুরু হয়েছে, এত মানুষ কষ্ট পাচ্ছে, আমি মানুষের দুর্দশা দেখেই ছুটে এসেছি। আমরা যদি প্রাকৃতিক দুর্যোগের দিকে তাকাই, তবে দেখা যায় প্রতি ১০-১২ বছরে একেকটি বড় প্রাকৃতিক দুর্যোগ আসে। তাই আমাদের সেভাবেই প্রস্তুতি নেওয়া উচিত। সভায় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী, স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

সরকারপ্রধান বলেন, আমি বলব বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। পরিস্থিতি মোকাবিলায় সব ব্যবস্থা নিয়েছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  বলেন, সিলেট অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেওয়া হবে। বন্যায় ক্ষতিগ্রস্তদের যত খাদ্য ও ওষুধ লাগে সব দেওয়া হবে। বন্যায় মাছচাষিরা যাতে ক্ষতি পুষিয়ে নিতে পারেন সেজন্য ব্যবস্থা নেবে সরকার। বন্যায় যারা কাজ করছেন তাদেরও সাবধান ও সতর্ক থাকতে হবে। বন্যার পানিতে যাতে ঠান্ডা লেগে কেউ অসুস্থ না হন।

বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানো স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নতুন নয়। সরকার ও বিরোধী দল সব অবস্থাতেই বাংলাদেশ আওয়ামী লীগ সবার আগে দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে যায়।

এর আগে লো-ফ্লাই মুডে হেলিকপ্টার থেকে সুনামগঞ্জ ও নেত্রকোনার বন্যা পরিস্থিতি পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

তার আগে সকাল ৮টায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারে এই তিন জেলা পরিদর্শনে রওনা হন প্রধানমন্ত্রী।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ