24 C
আবহাওয়া
২:১৬ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নিউমার্কেটের সংঘর্ষ প্রমাণ করে এই সরকার সম্পূর্ণ ব্যর্থ: ফখরুল

নিউমার্কেটের সংঘর্ষ প্রমাণ করে এই সরকার সম্পূর্ণ ব্যর্থ: ফখরুল

নিউমার্কেটের সংঘর্ষ প্রমাণ করে এই সরকার সম্পূর্ণ ব্যর্থ: ফখরুল

বিএনএ, ঢাকা: নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের সংঘর্ষের মধ্য দিয়ে আবারও প্রমাণিত হয়েছে দেশে আসলে কোনো সরকার নেই। এই সরকার সম্পূর্ণ ব্যর্থ সরকারে পরিণত হয়েছে। তারা এই রাষ্ট্রকেও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) জাতীয়তাবাদী ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে এ মন্তব্য করেন ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, দুই পক্ষের মধ্যে তাদের চোখের সামনে ঘণ্টার পর ঘণ্টা সংঘর্ষ হয়েছে।  তারা সংঘর্ষ বন্ধ করার জন্য কোনো পদক্ষেপ নেয়নি। পুলিশের নিষ্ক্রিয়তা সংঘর্ষ বাড়ার জন্য সম্পূর্ণভাবে দায়ী। ওই ঘটনায় যে দুজন মারা গেছেন, এই মৃত্যুর জন্য তারাই দায়ী।

প্রধানমন্ত্রী বলেছেন, একটি পক্ষ এই সরকারকে ক্ষমতা থেকে সরাতে চায়, কারণটা কি, সরকারের অপরাধটা কী? এ প্রশ্নের উত্তরে মির্জা ফখরুল বলেন, উনাদের অপরাধ হচ্ছে তারা এদেশে গণতন্ত্রকে ধবংস করেছে, এই দেশে তারা মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, এই দেশকে তারা দুর্নীতির স্বর্গ রাজ্যে পরিণত করেছে। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের যে লক্ষ্যগুলো ছিলো সেই সমস্ত লক্ষ্যগুলোকে ধুলিসাৎ করে দিয়ে তারা আজকে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে প্রমাণিত হয় দেশ পরিচালনায় তারা সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছেন। দেশকে একটা সুষ্ঠু জায়গায় নিয়ে আসতে এবং সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক ব্যবস্থা এখানে প্রতিষ্ঠা করতে সবাই সোচ্চার হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ