39 C
আবহাওয়া
৩:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ২৪ঘণ্টায় করোনায় প্রাণ গেল ৯৫জনের

দেশে ২৪ঘণ্টায় করোনায় প্রাণ গেল ৯৫জনের

করোনা ভাইরাস

বিএনএ, ঢাকা : মহামারি করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে  গত ২৪ ঘণ্টায়(২০ এপ্রিল সকাল ৮টা থেকে ২১ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত) ৯৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৫৯ জন ও নারী ৩৬ জন।এদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২২ জন ও ষাটোর্ধ্ব ৫৭ জন রয়েছেন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৫৮ জন, চট্টগ্রাম বিভাগের ১৭ জন, রাজশাহী বিভাগে আটজন, খুলনা বিভাগের তিনজন, বরিশাল বিভাগের দুজন, সিলেট বিভাগের তিনজন, রংপুর বিভাগে তিনজন, ময়মনসিংহ বিভাগে একজন। হাসপাতালে ৯১ জন ও বাড়িতে চারজন মারা গেছে।

এ নিয়ে দেশে মোট ১০ হাজার ৬৮৩ জন মারা গেলেন। এখন পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ৮৮৬ জন ও নারী দুই হাজার ৭৯৭ জন।

বুধবার (২১শে এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ২৮০ জনের শরীরে। ফলে দেশে এখন পর্যন্ত  মোট ৭ লাখ ৩২ হাজার ৬০ জনের দেহে করোনা শনাক্ত হরো। একই সময়ে সুস্থ হয়েছে আরও ৭ হাজার ৭২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৬ লাখ ৩৫ হাজার ১৮৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৩৩৫টি ল্যাবে ২৮ হাজার ৪০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ হয় ২৮ হাজার ৫৬১টি। করোনা শনাক্তের হার ১৫ দশমিক শূন্য সাত শতাংশ। মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। সুস্থতার হার ৮৬ দশমিক ৭৭ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, দেশে করোনার প্রথম সংক্রমণ শনাক্ত হয়েছিল গত বছরের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

বিএনএনিউজ/এসজিএন,আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ