Bnanews24.com
অপরাধ এক নজরে রাজধানী সব খবর

রাজধানীতে যৌতুকের টাকা না পেয়ে গৃহবধুকে শ্বাসরোধে হত্যা

শারীরিক ও মানসিকভাবে নির্যাতন

বিএনএ, ঢাকা : রাজধানীর রায়েরবাজার টিলাবাড়ি এলাকায় দাবীকৃত যৌতুকের টাকা না পেয়ে সাজেদা আক্তার (১৮) নামের এক গৃহবধুকে শ্বাসরোধে হত্যার করেছে স্বামী। ঘাতক স্বামী মোহাম্মদ টিটু মিয়া ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছে।

বুধবার (২১ এপ্রিল) ভোরে এই ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থায় সাজেদাকে স্থানীয়রা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের ভাই ফরহাদ জানান, টিটুর সঙ্গে এক বছর আগে সাজেদার বিয়ে হয়। বিয়ের পর কিছুদিন যেতে না যেতেই যৌতুকের জন্য তাকে চাপ দেয়া শুরু করেন স্বামী। যৌতুকের জন্য বিভিন্ন সময় টিটু তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকেন।

ভাইয়ের অভিযোগ, সবশেষ সাজেদাকে টিটু বাবার বাড়ি থেকে পাঁচ লাখ টাকা যৌতুক হিসেবে এনে দিতে বলেন। এই নিয়ে তাদের মধ্যে রাতে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আজ বুধবার সেহেরির পরে সবাই ঘুমিয়ে গেলে নিজ ঘরে বালিশচাপা দিয়ে শ্বাসরোধে সাজেদাকে হত্যা করেন টিটু। ঘটনার পর তিনি পালিয়ে যান।

তিনি আরও জানান, সাজেদার গ্রামের বাড়ি সদর বরিশালে। তিনি স্বামীর সঙ্গে হাজারীবাগের রায়েরবাজার টিলাবাড়ি এলাকায় ভাড়া বাসায় থাকতেন। সে স্হানীয় একটি কারখানায় কাজ করে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া সাজেদার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, হাজারীবাগ রায়েরবাজার টিলাবাড়ী এলাকায় যৌতুকের জন্য তার স্বামী তাকে শ্বাসরোধে হত্যা করেছে বলে পরিবারের সদস্যদের কাছে জানতে পায়। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

বিএনএনিউজ/আজিজুল,জেবি