38 C
আবহাওয়া
৫:৩০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জিল্লুর রহমানের ভূমিকা রাজনীতির ইতিহাসে অম্লান থাকবে : তথ্যমন্ত্রী

জিল্লুর রহমানের ভূমিকা রাজনীতির ইতিহাসে অম্লান থাকবে : তথ্যমন্ত্রী


বিএনএ, ঢাকা : তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আপাদমস্তক ভালো মানুষ জিল্লুর রহমান রাজনীতিকে দেশসেবা ও সমাজ পরিবর্তনের ব্রত হিসেবে নিয়েছিলেন। আমাদের দলের সংকটকালে জিল্লুর রহমানের ভূমিকা দলের ইতিহাসে তো বটেই বাংলাদেশের রাজনীতির ইতিহাসে অম্লান থাকবে।

সোমবার (২১ মার্চ) জাতীয় প্রেসক্লাবে প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সমসাময়িক প্রসংগে মন্ত্রী বলেন, ‘মির্জা ফখরুল সাহেব সম্প্রতি প্রেসক্লাবে বলেছেন দেশের মানুষ অসুখী, নয়াপল্টনে বলেছেন দেশের মানুষ ভালো নেই। আবার গয়েশ্বর রায় বলেছেন দেশের মানুষ ভালো নেই, খন্দকার মোশাররফ সাহেব বলেছেন দেশের মানুষ খুব কষ্টে আছে। তাদের ক্রমাগত এইসব বলার মধ্যেই জাতিসংঘের সুখী দেশ ইনডেক্স রিপোর্টে বাংলাদেশ ৭ ধাপ এগিয়েছে। এটি তাদের এসব অপপ্রচার বক্তব্যের প্রতি জাতিসংঘের পক্ষ থেকে প্রচন্ড চপেটাঘাত।’

তথ্যমন্ত্রী আরও বলেন, সিপিডি আসলে কোনো গবেষণা করে না, তারা সময়ে সময়ে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত রিপোর্ট পেশ করে। ইউরোপে যখন কয়েক দশকের মধ্যে খাদ্যপণ্যের দাম সর্বোচ্চ, সেখানে রুটির দাম বেড়েছে ৮০ শতাংশ, চালের দামও বেড়েছে, আমেরিকাতেও খাদ্যপণ্যের দাম বেড়েছে। ভারত, পাকিস্তানসহ সারা দুনিয়াতেই করোনা এবং যুদ্ধের কারণে দাম বেড়েছে। বাংলাদেশে কিছুটা বেড়েছে কিন্তু তাদের তুলনায় কম। অথচ সিপিডি বলছে উল্টা কথা। ভুল তথ্য উপস্থাপন করে তারা যে জ্ঞানী এটা প্রমাণ করতে চায়।

হাছান মাহমুদ বলেন, ‘বাংলাদেশে কতো ধরণের বিশেষজ্ঞ আছে, তা রাত ১২টার পর টেলিভিশন চ্যানেল খুললে দেখতে পাবেন। এদের মধ্যে অনেকে ভালো বিশেষজ্ঞ তাদেরকে আমি সম্মান জানাই, ধন্যবাদ জানাই, সমাজের জন্য রাষ্ট্রের জন্য তাদের মতামত প্রয়োজন আছে। আর কিছু আছেন সব বিষয়েই বিশেষজ্ঞ আর কিছু আছেন বিশেষ কারণে অজ্ঞ বিশেষজ্ঞ, আর কিছু আছেন আমি এদের নাম দিয়েছি ভুল ধরা পার্টি। শুধু ভুল ধরা ছাড়া এদের কোনো কাজ নেই। দেশের মানুষ সুখে আছে সেটা এদের ভালো লাগে না। বিএনপির ভালো লাগে না, বিএনপির সাথে যে সমস্ত বুদ্ধিজীবীরা আছে তাদেরও ভালো লাগে না। সমালোচনা হবে কিন্তু সেটা বাস্তবসম্মত হওয়া দরকার। অন্ধ এবং বধিরের মতো সমালোচনা হওয়া সমীচীন নয়।’

জিল্লুর রহমান পরিষদের সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থার পরিচালনা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আখতারুজ্জামানের সঞ্চালনায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি দিলীপ কুমার রায়, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গমাতা পরিষদের সভাপতি শেখ শাহ আলম সভায় প্রয়াত রাষ্ট্রপতির স্মৃতিচারণ করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ