34 C
আবহাওয়া
৯:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » লাবিব-লামিসার তিন মাস পর আবারও অস্ত্রোপচার

লাবিব-লামিসার তিন মাস পর আবারও অস্ত্রোপচার

লাবিব-লামিসার তিন মাস পর আবারও অস্ত্রোপচার

বিএনএ ডেস্ক : নীলফামারীর জলঢাকা উপজেলার জোড়া লাগানো শিশু লাবিবা-লামিসাকে আলাদা করার জন্য তিন মাস পর আবার অস্ত্রোপচার চলছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারী ওটিতে চলছে এ অস্ত্রোপচার।সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে তাদেরকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়। হাসপাতালের শিশু পেডিয়াট্রিক সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক ডা. আশরাফ উল হক কাজলের তত্ত্বাবধানে অস্ত্রোপচার করা হচ্ছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নামজুল হক জানান, সকাল সাড়ে ৮টার দিকে জোড়া শিশুদের ওটিতে নেওয়া হয়েছে। সম্পূর্ণ আলাদা করতে তাদের অস্ত্রোপচার এখনও চলমান রয়েছে।
এ অস্ত্রোপচারে থাকা হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. অসিত চন্দ্র জানান, সকালে শিশু দুটির অস্ত্রোপচার শুরু করা হয়েছে। বিকাল পর্যন্ত এই অস্ত্রোপচার চলবে।২০১৯ সালের ১৫ এপ্রিল জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের যদুনাথ পাড়া এলাকার লাল মিয়া ও মনুফা বেগম দম্পতির ঘরে জন্ম নেয় এই জোড়া শিশু।মেডিকেল বোর্ড গঠন করে জোড়া শিশুর অস্ত্রোপচার শুরু করেছেন চিকিৎসকরা। জোড়া শিশুর অস্ত্রোপচারে শিশু পেডিয়াট্রিক সার্জারি ছাড়াও নিউরোসার্জারি, প্লাস্টিক সার্জারি, রেডিওলোজি,ইউরোলোজি, অর্থোপেডিকস, সার্জারি ও এ্যানেসেলোজি বিভাগের চিকিৎসকরা কাজ করছেন।
শিশুদের বাবা রাজমিস্ত্রীর লাল মিয়া বলেন, ওদের বয়স এখন ২ বছর ১১ মাস। গত বছরের ১৩ ডিসেম্বর তাদেরকে অস্ত্রোপচার করা হয়। তবে সেদিন আলাদা করা হয়নি। আজ সোমবার তাদেরকে আবার আলাদা করার জন্য ওটিতে নিয়ে গেছেন। ১১ ঘণ্টা সময় লাগতে পারে বলে চিকিৎসকরা জানিয়েছেন।
বিএনএ/ আজিজুল ওজি

Loading


শিরোনাম বিএনএ