28 C
আবহাওয়া
৬:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৩, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে বর্ণলিখন ও চিত্রাঙ্কনে পুরস্কার পেলো ২০৩ জন

রাঙামাটিতে বর্ণলিখন ও চিত্রাঙ্কনে পুরস্কার পেলো ২০৩ জন


বিএনএ, রাঙামাটি :পার্বত্য চট্টগ্রামের রাঙামাটিতে প্রতিবছরের ন্যায় এবারও একুশের সকালে অনুষ্ঠিত হয়েছে একুশের বর্ণলিখন, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা। বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৭ টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ক্রেস্ট ও সনদ পেয়েছেন ২০৩ জন শিক্ষার্থী।

শহীদ মিনারে শুরু হওয়া প্রতিযোগিতার কার্যক্রম শেষ হয় মাত্র ২ ঘন্টায়। সাড়ে তিনশত প্রতিযোগির মধ্যে পুরস্কৃত করা হয় ২০৩ জনকে। বরাবরের মতই রাঙামাটি শহীদ মিনার চত্বরে আয়োজিত এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে শিশু শ্রেণী থেকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা সুন্দর হাতের লেখা, বর্ণলিখন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেন।

পুরস্কার বিতরণের আগে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রামের অন্যতম সামাজিক সংগঠন গ্লোবাল ভিলেজ রাঙামাটির সংগঠক ফিরোজ আল মাহমুদ, হেফাজত সবুজ, জসীমউদ্দীন, সেলিনা সুমি, আবৃত্তি সংগঠন আফ্রোদিতি’র সংগঠক সাইফুল হাসান, পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশন এর সংগঠক তুষার ধর, শুভসংঘের সভাপতি মং চিং চৌধুরী, স্কুলবেলার সহকারি সম্পাদক রায়হান সাঈদ, চারুশিল্পী রেজাউল করিম রেজা এবং ফজলে এলাহী।

বক্তারা এই আয়োজনের প্রেক্ষিত তুলে ধরে বলেন, দেড় যুগ আগে ‘২০০৭ সালে’ যে উদ্দেশ্য নিয়ে এই আয়োজনটি শুরু হয়েছিলো, সেটি এত বছর ধরে ধারাবাহিকভাবে চালিয়ে নেয়া খুব সহজ কোন কাজ নয়। কারো আর্থিক সহযোগিতা ছাড়াই এমন উদ্যোগ, পাহাড়ের বহুভাষিক ও বহুজাতিক জনপদে আলো ছড়াচ্ছে।

প্রতিযোগিতায় রাঙামাটি শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাড়ে তিনশনের বেশি শিক্ষার্থী অংশ নেয় এবং বিজয়ীদের হাতে ক্রেস্ট ও  সনদপত্র তুলে দেয়া হয়। পুরস্কার বিতরণ শেষে বিজয়ীদের দেশাত্ববোধের শপথ পাঠ করানো হয়।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ