29 C
আবহাওয়া
৩:০৪ অপরাহ্ণ - জুন ২০, ২০২৪
Bnanews24.com
Home » সরকারের পায়ের নিচে মাটি নেই: মঈন খান

সরকারের পায়ের নিচে মাটি নেই: মঈন খান


বিএনএ, ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, ‘আমি বলতে চাই, এই সরকার শূন্যের ওপর টিকে আছে। এদের পায়ের নিচে মাটি নেই। যে কোনো সময় সরকারের পতন হবে।’

রোববার (২১ জানুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এ আলোচনা সভার আয়োজন করে।

তিনি বলেন, অনেকে বলে, এই সরকার কি আরও পাঁচ বছর থাকবে? তখন বলি, স্বৈরাচার এরশাদ চলে যাওয়ার আগেও কি কেউ জেনেছিল তিনি চলে যাবেন? তিনিও গেছেন।

মঈন খান বলেন, আওয়ামী লীগ বহুদলীয় গণতন্ত্র বাকশালে পরিণত করে আর বিএনপি বাকশালকে বহুদলীয় গণতন্ত্রে রূপান্তরিত করে। এটাই আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে প্রভেদ।

তিনি বলেন, বাংলাদেশের সত্যিকার ইতিহাস কেউ মুছে দিতে পারবে না, যতই উপন্যাস লেখা হোক না কেন। আওয়ামী লীগ দাবি করে তারা নাকি স্বাধীনতার পক্ষের শক্তি, তারা নাকি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। কিন্তু তাদের ভূমিকা কী ছিল সেটা সবার জানা। সেদিন আওয়ামী লীগ দায়িত্ব পালন করেনি। সবাই পলায়ন করেছিল। মিথ্যাচার দিয়ে একটি দেশের নেতা হওয়া যায় না, রাষ্ট্র পরিচালনা করা যায় না।

বিএনএ/ ওজি/এইচমুন্নী

 

Loading


শিরোনাম বিএনএ