Bnanews24.com
Home » বুড়িগঙ্গায় লঞ্চডুবি: প্রতিবেদন ২৭ জানুয়ারি
এক নজরে রাজধানী

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: প্রতিবেদন ২৭ জানুয়ারি

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: প্রতিবেদন ২৭ জানুয়ারি

বিএনএ, ঢাকা (আদালত প্রতিবেদক): বুড়িগঙ্গায় সদরঘাটে মুন্সীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা মর্নিং বার্ড লঞ্চকে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চের দেয়া ধাক্কায় ডুবে যাওয়ার ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ২৭ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

রোববার (২০ ডিসেম্বর) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা নৌ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল আলম প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মেট্রোপলিটন সিনিয়র ম্যাজিস্ট্রেট মনিকা খান প্রতিবেদন দাখিলের এ তারিখ ঠিক করেন।

উল্লেখ্য, গত ২৯ জুন মুন্সীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে মর্নিং বার্ড নামের একটি লঞ্চ সদরঘাটে পৌঁছানোর আগে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যায়। দুর্ঘটনায় মর্নিং বার্ডের ৩৪ যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়।

ঘটনার পরের দিন ৩০ জুন রাতে নৌ-পুলিশের সদরঘাট থানার এসআই মোহাম্মদ শামসুল বাদী হয়ে অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে ময়ূর-২ লঞ্চের মালিকসহ ৭ জনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করেন।

মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক,ময়ূর-২ লঞ্চের সুপারভাইজার আবদুস সালাম ও ময়ূর-২ এর মাস্টার আবুল বাশারকে গ্রেফতার করা হয়।আসামিদের মধ্যে ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক জামিন নিয়ে বাহিরে আছেন।অপর দুই আসামি কারাগারে রয়েছেন।

বিএনএ নিউজ/এসবি,ওজি