Bnanews24.com
Home » ডিসেম্বরেই এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ
এক নজরে টপ নিউজ বাংলাদেশ

ডিসেম্বরেই এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ

এইচএসসি

বিএনএ,ঢাকা:করোনার পরিস্থিতির কারণে দীর্ঘ সময় পেছানো পর চলতি ডিসেম্বর মাসের মধ্যেই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করার প্রস্তুতি নিচ্ছে আন্তঃশিক্ষা বোর্ড।রোববার(২০ ডিসেম্বর) সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএম আমিরুল ইসলাম।

তিনি বলেন, ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল ঘোষণা করা হবে।সে লক্ষ্যে চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।শিক্ষামন্ত্রীর কমিটমেন্ট অনুযায়ী রেজাল্ট তৈরি করতে পারবেন বলেও জানান অধ্যাপক এসএম আমিরুল ইসলাম।

গত ৭ অক্টোবর শিক্ষামন্ত্রী দীপু মনি এক ব্রিফিংয়ে জানিয়েছিলেন,করোনা মহামারির মধ্যে প্রাথমিক সমাপনী ও জেএসসির মতো এবারের এইচএসসি পরীক্ষাও নেয়া হবে না।তবে অষ্টমের সমাপনী এবং এসএসসির ফলাফলের গড় করে এবারের এইচএসসির ফল নির্ধারণ করা হবে বলে জানান মন্ত্রী। আর এই ফল ডিসেম্বর মাসের মধ্যেই প্রকাশ করা হবে বলেও জানিয়েছিলেন তিনি।

করোনা মহামারির কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। সেই বন্ধের সময়সীমা কয়েক বাড়ানো হয়েছে, যা এখনও চলমান। সেজন্য গত ১ এপ্রিল থেকে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও তা বাতিল করা হয়।

বিএনএনিউজ/আরকেসি