31 C
আবহাওয়া
১২:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » আগামীতে নতুন প্রজন্ম কি শিখবে তা নিরূপণ করার এখনই সময়–মোস্তাফা জব্বার

আগামীতে নতুন প্রজন্ম কি শিখবে তা নিরূপণ করার এখনই সময়–মোস্তাফা জব্বার

মোস্তাফা জব্বার

ঢাকা : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল যুগের উপযোগী ডিজিটাল দক্ষতা সম্পন্ন মানবসম্পদ তৈরির জন্য আগামীদিনের পরিকল্পনা গ্রহণের বিকল্প নেই।সামনের দিনের পৃথিবীতে শিক্ষার কিরূপ নিবে, নতুন প্রজন্মের জন্য কি ধরনের শিক্ষার দরকার হবে তা নিরূপণ করার এখনই সময়। প্রচলিত প্রযুক্তি তৃতীয় শিল্প বিপ্লবের। সামনের প্রযুক্তি হবে কৃত্রিম বুদ্ধিমত্তা, রোবটিকস, আইওটি, ব্লকচেইন কিংবাবিগডাটাসহ নতুন নতুন প্রযুক্তি। প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুতি এখন থেকেই গ্রহণ করতে হবে বলে মন্ত্রী উল্লেখ করেন।

 

মন্ত্রী শনিবার(১৯ ডিসেম্বর) ঢাকায় ওয়েবিনারে আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আয়োজিত কম্পিউটার ও তথ্যযোগাযোগ প্রযুক্তি বিষয়ক ২৩তম আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ধারাবাহিকতায় বাংলাদেশে ডিজিটাল প্রযুক্তি শিক্ষা বিস্তারে সরকারের বিভিন্ন উদ্যোগ তুলে ধরে বলেন, ৯৬সালের আগে দেশে তৃতীয় শিল্প বিপ্লবে যোগদানে কার্যত কোন উদ্যোগই গ্রহণ করা হয়নি। কম্পিউটার ও মোবাইল ফোন সাধারণের নাগালে পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নসহ বিভিন্ন কর্মসূচি দেশে চতুর্থ শিল্পবিপ্লবের ভিত্তিস্থাপন করেন।

Loading


শিরোনাম বিএনএ