ফুটবল বিশ্বকাপের পর্দা উঠলো

বিএনএ, স্পোর্টসস ডেস্ক : ঐক্যের বার্তা, সাম্যের বার্তা দিয়ে পর্দা উঠলো ফুটবল বিশ্বকাপের। জাঁকজমকের মাধ্যমে দোহার আল বায়াত স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

আরো পড়ুন

দোহার আল বায়েত স্টেডিয়ামে উদ্বোধীন অনুষ্ঠানে ছিলেন অর্ধলক্ষাধিক দর্শক। বাংলাদেশ সময় রাত আটটার দিকে শুরু হয় অনুষ্ঠান। প্রথা মেনে শুরুতে বিশ্বকাপের ট্রফি মাঠে আনা হয়।

অনুষ্ঠান মঞ্চে হাজির হন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো ও কাতারের শাসক তামিম বিন হামাদ আল থানি।

উদ্বোধনী ভাষণে হামাদ আল থানি বলেন, ‘মানুষে মানুষে বিভেদ ভুলে এই ঐক্য দেখতে কী দারুণ লাগছে! বিশ্বকে দোহায় স্বাগতম!’

কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠানের। অনুষ্ঠান মঞ্চে বিশ্বকাপের সোনালি ট্রফি নিয়ে আসেন গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্স ফুটবলের প্রেসিডেন্ট। এরপর তুলে ধরা কাতারের ঐতিহ্য।

অনুষ্ঠান মঞ্চে আসেন হলিউড তারকা মরগান ফ্রিম্যান। এসময় আশা, ঐক্য, সহনশীলতার বার্তা দেন তিনি। এসময় মঞ্চে ছিলেন শত শত ডান্সার এবং সঙ্গীত শিল্পী। এসময় ফুটবলপ্রেমীরা উল্লাস করে ও দাঁড়িয়ে হাঁট নাড়ে।

এরপর মঞ্চে বিশ্বকাপে অংশগ্রহণকারী ৩২ দলকে উপস্থাপন করা হয়। এছাড়া এবারের বিশ্বকাপের বৃহৎ আকারের মাস্কাট প্রদর্শণ করা হয়।

এরপর এবারের বিশ্বকাপের থিম সং ড্রিমার গেয়ে মঞ্চ মাতান বিটিএস তারকা জং কুক। এসময় তাদের সঙ্গে গলা মেলাতে থাকেন মাঠে উপস্থিত দর্শকরা। উদ্বোধনী অনুষ্ঠানে কাতারের আঞ্চলিক গানের সঙ্গে পারফর্ম করে কাতারের শিল্পীরা।

বিএনএনিউজ/এইচ.এম।