29 C
আবহাওয়া
৯:৪৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সোমবার সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ

সোমবার সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ

সোমবার সারাদেশে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি

বিএনএ ঢাকা: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে আগামি সোমবার (২২ নভেম্বর) রাজধানীসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেয়া হয়েছে। একই দাবিতে শনিবার (২০শে নভেম্বর) দিনব্যাপী গণঅনশন শেষে নতুন এই কর্মসূচি  ঘোষণা করেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সে সময় তিনি বলেন, জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকার কর্মসূচি ও দেশের মহানগরগুলোতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে। এই কর্মসূচির মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি না হলে পরবর্তী সময়ে আরও বড় কর্মসূচি দেয়া হবে বলে জানান তিনি।

এরআগে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি নেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার দাবিতে গণ-অনশন করে বিএনপির নেতা-কর্মীরা। রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শনিবার সকালে  এই কর্মসূচি শুরু হয়, চলে বিকাল ৪টা পর্যন্ত। কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি সারাদেশের মহানগর ও জেলা সদরেও সাত ঘণ্টা চলে এই কর্মসূচি।

গণ-অনশন কর্মসূচিতে অংশ নিয়ে বিএনপি নেতারা বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ অবস্থায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা, প্রতিশোধ, আর দাম্ভিকতার কারণে সরকার তাকে মুক্তি দিচ্ছে না। উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি না দিয়ে সরকার খালেদা জিয়ার মৌলিক অধিকার হরণ করছে বলেও দাবি করেন দলটির নেতারা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ