28 C
আবহাওয়া
৭:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » লকডাউনের প্রতিবাদে নেদারল্যান্ডসে বিক্ষোভ

লকডাউনের প্রতিবাদে নেদারল্যান্ডসে বিক্ষোভ

লকডাউনের প্রতিবাদে নেদারল্যান্ডসে বিক্ষোভ

বিএনএ বিশ্ব ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় নেদারল্যান্ডসে তিন সপ্তাহের লকডাউন দিয়েছে দেশটির সরকার। সেইসঙ্গে বিধিনিষেধে বেশ কড়াকড়ি করেছে কর্তৃপক্ষ।  জরুরি প্রয়োজনে ভ্যাকসিন পাস নিয়ে চলাফেরা বাধ্যতামূলক করার পাশাপাশি দেশটিতে নববর্ষের অনুষ্ঠান বাতিল ঘোষণা করা হয়েছে।

সরকারের এসব  সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ করেছে দেশটির জনগণ। স্থানীয় সময় শুক্রবার দেশটির রোটেরডাম শহরে বিক্ষোভ মিছিলে যোগ দেয় কয়েক হাজার মানুষ। সে সময় পুলিশ বাঁধা দিলে  বিক্ষোভকারীরা পুলিশের গাড়িতে আগুন দেয় এবং বেশ কয়েকটি স্থাপনায় হামলা চালায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে ডাচ পুলিশ। এতে  দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। সে সময় জলকামানও  ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

রোটেরডাম পুলিশের মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, “বিক্ষোভকারীরা সহিংস হয়ে উঠেছিল। এতে সাধারণ মানুষের প্রাণহানির শঙ্কা সৃষ্টি হয়। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালাতে হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, সম্প্রতি ইউরোপের দেশগুলোতে আবারও করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েছে। হঠাৎ সংক্রমণ বেড়ে যাওয়ায় অনেকে বলছেন এটি ইউরোপে করোনার ‘চতুর্থ ঢেউ’ ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ