28 C
আবহাওয়া
৭:৩০ পূর্বাহ্ণ - অক্টোবর ২৩, ২০২৪
Bnanews24.com
Home » এইচএসসি পরীক্ষার ফল বাতিলের দাবি, অবস্থান কর্মসূচিতে হামলার অভিযোগ

এইচএসসি পরীক্ষার ফল বাতিলের দাবি, অবস্থান কর্মসূচিতে হামলার অভিযোগ


রাজধানীতে এইচএসসি পরীক্ষার ফল বাতিলের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে হামলার অভিযোগ উঠেছে। এতে অন্তত ৫ জন শিক্ষার্থী আহত হয়েছে বলে জানা গেছে। রোববার বিকাল সাড়ে পাঁচটায় আহত শিক্ষার্থীদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, ঢাকা শিক্ষা বোর্ডের সামনে তাদের শান্তিপূর্ন অবস্থান কর্মসূচিতে বোর্ডের কর্মচারীরা এ হামলা করেছে। আহত শিক্ষার্থীরা হলেন, সরকারি শাহবাজপুর কলেজের মো. সাগর (১৭), নারায়ণগঞ্জ কলেজের শাহরিয়ার (১৮), কিশোরগঞ্জের ওয়ালি নেওয়াজ খান কলেজের ওয়াহিদ (১৯), বাঘাপুর স্কুল এন্ড কলেজের ফাহমিনা হোসেন (১৭) ও গোপালগঞ্জের শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজের আশুতোষ (১৮) ।

নাম প্রকাশ না করার শর্তে আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, ‘আমাদের কথা হচ্ছে, তারা (সরকার) যেহেতু আমাদের এসএসসি রেজাল্ট দেখে মূল্যায়ন করার কথা ছিল, সেটা বিবেচনা করে আমাদের এইচএসসি রেজাল্ট প্রকাশ করা উচিত ছিল। কিন্তু আমাদের রেজাল্ট অনেক খারাপ হয়েছে। তাই আমরা শান্তিপূর্ণভাবে শিক্ষা বোর্ডের সামনে অবস্থান করছিলাম। এ সময় হঠাৎ শিক্ষা বোর্ডের কর্মচারী কর্মকর্তারা আমাদের ওপর পাথর, লাঠি, ইট ও স্টিলের স্কেল দিয়ে আঘাত করে আমাদের রক্তাক্ত করে।’

এই শিক্ষার্থী আরও বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে কেন হামলা হলো এবং আমাদের রক্তাক্ত করা হলো? আমরা  এর বিচার চাই। আমরা তো তাদের সাথে কোন মারামারি করিনি। আমাদের শান্তিপূর্ণ অবস্থানের মাধ্যমে আমাদের দাবিগুলো তাদের কাছে জানাচ্ছিলাম। এটাই কি আমাদের অপরাধ?

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. ফারুক বলেন, ‘ঢাকা শিক্ষা বোর্ড থেকে আহত অবস্থায় ৫ শিক্ষার্থীকে সেনাবাহিনীর সহযোগিতায় ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। বর্তমানে জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

বিএনএ নিউজ,ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ