28 C
আবহাওয়া
৯:১৮ পূর্বাহ্ণ - অক্টোবর ২৩, ২০২৪
Bnanews24.com
Home » যুক্তরাজ্যে অবৈধ আশ্রয় প্রার্থীদের জন্য সুখবর

যুক্তরাজ্যে অবৈধ আশ্রয় প্রার্থীদের জন্য সুখবর

যুক্তরাজ্যে অবৈধ আশ্রয় প্রার্থীদের জন্য সুখবর

বিশ্ব ডেস্ক: যুক্তরাজ্যে অবৈধভাবে এসাইলাম আবেদনকারীদের জন্য সুখবর নিয়ে এসেছেন বৃটিশ প্রধানমন্ত্রী। তিনি ঘোষণা করেছেন, ৬০,০০০ এরও বেশি এসাইলাম প্রার্থীর আবেদন মঞ্জুর করা হবে, যাদের বেশিরভাগই ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে যুক্তরাজ্যে প্রবেশ করেছে। রুয়ান্ডা স্কিম বাতিল করার পর, সরকার অবৈধ অভিবাসীদের আবেদনগুলো বিবেচনা করছে। বর্তমানে প্রায় ৩০,০০০ অভিবাসী হোটেলে আশ্রয় নিচ্ছে, যার দৈনিক খরচ প্রায় ৩ মিলিয়ন পাউন্ড। হোম অফিসের তথ্য অনুযায়ী, আশ্রয় প্রক্রিয়ার দীর্ঘসূত্রিতার কারণে ৫ বিলিয়ন পাউন্ড বাজেট ঘাটতি হয়েছে।

হোম অফিস এই ব্যাকলগ কাটিয়ে উঠতে এবং খরচ কমানোর লক্ষ্যে নিয়মিত পর্যালোচনা করছে। শরণার্থী কাউন্সিলের তথ্য বলছে, বর্তমানে ১১৮,৮৮২ জন অভিবাসীর মধ্যে প্রায় ৫৩ শতাংশ এখনও তাদের আশ্রয় দাবির সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছে।

টোরি সরকারের সময় সাবেক প্রধানমন্ত্রী ঋষি সুনাক একটি আইন প্রণয়ন করেছিলেন, যাতে বলা হয়েছিল যে যারা অবৈধভাবে যুক্তরাজ্যে প্রবেশ করেছে, তাদের আটক করে রুয়ান্ডার মতো নিরাপদ দেশে নির্বাসিত করা উচিত। এই আইনটির সমালোচনা করে বর্তমান প্রধানমন্ত্রী স্টারমার নতুন সিদ্ধান্ত গ্রহণ করেছেন, যা অনেক অভিবাসীর জন্য আশার আলো।

এসাইলাম প্রার্থীদের মধ্যে বেশিরভাগই চরম সংকটপূর্ণ পরিস্থিতি থেকে পালিয়ে এসেছে এবং তারা একটি নতুন জীবনের সন্ধান করছে। সরকারের এই উদ্যোগের মাধ্যমে যুক্তরাজ্যে এসাইলাম প্রার্থীদের জন্য নতুন সুযোগ সৃষ্টি হবে।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ