39 C
আবহাওয়া
৩:২২ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ফুটপাতে ব্যবসা, হাটহাজারীতে ২২ দোকানিকে জরিমানা

ফুটপাতে ব্যবসা, হাটহাজারীতে ২২ দোকানিকে জরিমানা


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের হাটহাজারী উপজেলার সরকারহাট বাজারে  ফুটপাত দখল করে ব্যবসা করায় ২২ দোকানিকে জরিমানা করেছে উপজেলা প্রশাসন। এ সময় বিভিন্ন অভিযোগে আরও কয়েকজন ব্যবসায়ীসহ  ২৬ মামলায় মোট ২২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন

জানা গেছে, হাটহাজারী উপজেলার সরকারহাট থেকে নাঙ্গলমোড়ামুখী পর্যন্ত রাস্তার ফুটপাত দখল করে করে ব্যবসা পরিচালনা করায় ২২ দোকানিকে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ গরুর মাংসের দোকানে মূল্যতালিকা সংরক্ষণ না করায় দুই ব্যবসায়ীকে ৮ হাজার টাকা এবং জন্মনিবন্ধন ফরম পূরণ করে অতিরিক্ত অর্থ আদায়ের কারণে একটি কম্পিউটার দোকানিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। আফ্রিকান মাগুর বিক্রির সময় এক ব্যবসায়ীকে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ অনুযায়ী ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ২৬ মামলায় ২৬ জন অভিযুক্তকে ২২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে সহযোগিতা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা, মির্জাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকতার হোসেন খান ও হাটহাজারী মডেল থানার পুলিশ সদস্যরা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ