38 C
আবহাওয়া
৩:২৫ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূল হোতাসহ গ্রেপ্তার ৫

ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূল হোতাসহ গ্রেপ্তার ৫

গ্রেপ্তার

বিএনএ, ঢাকা : দেশব্যাপী টিকিট কালোবাজারি চক্রের মূল হোতাসহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ ট্রেনের টিকেট জব্দ করে র‌্যাব-৩। বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত দুটি পৃথক অভিযানে রাজধানীর কমলাপুর রেলস্টেশন এলাকায় এই অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, কালোবাজারি চক্রের মূলহোতা সেলিম (৪৮), শাহ আলম (৩৪), লিটন (৩৫), রশিদ ফকির (৩০), খোকন মিয়া (৫৮)। এসময় তাদের কাছ থেকে ট্রেনের ৮৮টি টিকিট, মোবাইল ফোন ৪টি এবং নগদ ১৮ হাজার ৪৪৭ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ কারওয়ান বাজারে মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে জানান, সেলিম ও বাকি চার জন টিকিটের লাইনে দাঁড়িয়ে একটি এনআইডি দিয়ে ৪টি করে টিকিট সংগ্রহ করতো। এছাড়াও অনলাইনে বিভিন্ন পরিচয়পত্র (এনআইডি) ও মুঠোফোন নাম্বার ব্যবহার করে টিকিট সংগ্রহ করতো তারা। অনেক সময় তারা রিকশাচালক, কুলি ও দিনমজুরদের অল্প টাকার বিনিময়ে লাইনে দাঁড় করিয়ে টিকিট সংগ্রহ করেন। এরপর সেলিমের নেতৃত্বে ট্রেন ছাড়ার দুই ঘণ্টা আগে থেকে তারা বাড়তি দামে টিকিট বিক্রির করতো। তারা দিগুণ মূল্যে টিকিট বিক্রি করে আসছিল।

এই চক্রটি মূলত তিস্তা এক্সপ্রেস, এগারো সিন্দুর, মহানগর প্রভাতী, চট্টলা এক্সপ্রেস, জয়ন্তিকা এক্সপ্রেস, ব্রহ্মপুত্র এক্সপ্রেস এবং পারাবত এক্সপ্রেস—এসব ট্রেনের টিকিট কালোবাজারি করে থাকে। এই চক্রটির আরও সদস্য রয়েছে। প্রতিটি ইউনিটে ৫-৭ জন করে সক্রিয় সদস্য রয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ