38 C
আবহাওয়া
৪:২১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে কলেরা টিকার দ্বিতীয় ডোজ অক্টোবরে

চট্টগ্রামে কলেরা টিকার দ্বিতীয় ডোজ অক্টোবরে

চট্টগ্রামে কলেরা টিকার দ্বিতীয় ডোজ অক্টোবরে

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের দুই শহরে (বন্দরটিলা ও দক্ষিণ হালিশহর) কলেরা টিকা প্রদান কার্যক্রম পরিচালনা করছে স্বাস্থ্য অধিদপ্তর। গত ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলবে আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর এই টিকার দ্বিতীয় ডোজ শুরু হবে অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে।

বুধবার (২০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

অধিদপ্তরের সংক্রামক রোগ নিয়ন্ত্রণ শাখার (সিডিসি) তত্ত্বাবধানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহায়তায় চট্টগ্রাম সিভিল সার্জন অফিস, চট্টগ্রাম সিটি কর্পোরোশেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও আইসিডিডিআর,বি এই বাস্তবায়নে কাজ করছে।

আরও পড়ুন:

একাদশ শ্রেণিতে ভর্তির শেষ ধাপে আবেদন শুরু আজ

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহে কলেরা টিকার দ্বিতীয় ডোজ প্রদান করার পরিকল্পনা করা হয়েছে। কমপক্ষে ১৪ দিন অন্তর প্রদেয় এই টিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত ও নিরাপদ। টিকা নেওয়ার ১৪ দিনের মধ্যে অন্য কোনো টিকা নেওয়া যাবে না। দ্য ভ্যাকসিন অ্যালায়েন্স, গ্যাভি-এর আর্থিক সহায়তায় কলেরা টিকাদান উদ্যোগ পরিচালিত হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সংক্রামক রোগ নিয়ন্ত্রণ শাখার (সিডিসি) তত্ত্বাবধানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহায়তায় চট্টগ্রাম সিভিল সার্জন অফিস, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও আইসিডিডিআর,বি-র বাস্তবায়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বন্দর থানার অধীনে ৩৮ এবং ৩৯ নম্বর ওয়ার্ডে (বন্দরটিলা ও দক্ষিণ হালিশহর) বসবাসকারীদের জন্য কলেরার টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

গত ১৭ সেপ্টেম্বর চট্টগ্রামের থিয়েটার ইনস্টিটিউট-এ চট্টগ্রামের মেয়র মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বন্দরটিলা ও দক্ষিণ হালিশহর এলাকায় প্রথমবারের মতো শুরু হওয়া কলেরা টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন করেন।

বিএনএনিউজ/বিএম/এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ