Bnanews24.com
Home » ফের সোনাগাজী পৌর মেয়র হলেন খোকন
বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সব খবর

ফের সোনাগাজী পৌর মেয়র হলেন খোকন

ফের সোনাগাজী পৌর মেয়র হলেন খোকন

বিএনএ, ফেনী : ফেনীর সোনাগাজী পৌরসভা নির্বাচনে মেয়র পদে পুনরায় জয় পেয়েছে সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট রফিকুল ইসলাম খোকন। চার মেয়র পদপ্রার্থীর বিপরীতে সর্বোচ্চ ৫ হাজার ৩’শ ৬১ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো পৌর মেয়র নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী  প্রার্থী আবু নাছের পেয়েছেন ১হাজার ৭৫ ভোট। অন্যদিকে ইসলামী আন্দোলনের প্রার্থী হাত পাখা প্রতীকের হাফেজ হিজবুল্লাহ পেয়েছেন ৪শ ২ ভোট এবং জগ প্রতীকে শেখ সেলিম পেয়েছেন ৭৯ ভোট।

অন্যদিকে পৌরসভার ৯ টি ওয়ার্ডের আটটি ও সংরক্ষিত তিন মহিলা  কাউন্সিলরের তিনটিতেই জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা। একটি ওয়ার্ডে জয় পেয়েছে বিএনপির সমর্থিত প্রার্থী।

নির্বাচনে কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে পাঞ্জাবী প্রতীকে মো. মোস্তফা, ২ নম্বর ওয়ার্ডে উটপাখি প্রতীকে হেদায়েত উল্যাহ, ৩ নম্বর ওয়ার্ডে পানির বোতল প্রতীকে ইমাম উদ্দিন ভূঞা, ৪ নম্বর ওয়ার্ডে উটপাখি প্রতীকে বেলায়েত হোসেন, ৫ নম্বর ওয়ার্ডে উটপাখি প্রতীকে নাছির উদ্দিন রিপন, ৬ নম্বর ওয়ার্ডে উটপাখি প্রতীকে আইয়ুব আলী খান, ৭ নম্বর ওয়ার্ডে পাঞ্জাবী প্রতীকে জামাল উদ্দিন নয়ন, ৮ নম্বর ওয়ার্ডে পানির বোতল প্রতীকে শেখ কলিম উল্লাহ রয়েল ও ৯ নম্বর ওয়ার্ডে পাঞ্জাবী প্রতীকে নাজিম উদ্দিন জয়লাভ করেন।

এছাড়াও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে আনারস প্রতীকে মনিহার বেগম, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে টেলিফোন প্রতীকে শাহানা আক্তার নির্বাচিত হয়েছেন।

এর আগে সোমবার সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ কার্যক্রম চলে  বিকাল ৪টা পর্যন্ত।  প্রথমবারের মতো ইলেকট্রনিক্স ভোটিং মেশিনে (ইভিএম) ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় এ পৌরসভায়।

ভোটগ্রহণ শুরুর প্রথমদিকে নৌকার প্রার্থী ও সমর্থকদের বিরুদ্ধে কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়া সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলেন অন্যান্য প্রার্থীরা। পৌরসভার ৩ নং ওয়ার্ডে বিএনপি প্রার্থী ইমাম ভুঁঞা ও প্রতিপক্ষ প্রার্থী সোহেলের সমর্থকদের মাঝে ধাওয়া পালটা ধাওয়া ও কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে।  এছাড়া বিভিন্ন কেন্দ্রে অবস্থান নেওয়া অন্তত ১৬ জন বহিরাগতকে আটক করে পুলিশ।

তবে প্রথম পর্যায়ে মেয়র প্রার্থীরা একে অন্যের বিরুদ্ধে বিস্তর অভিযোগ তুললেও শেষ পর্যায়ে এসে ফলাফল যাই হোক তা মেনে নেওয়ার একযোগে  ঘোষণা দেন সকলে।

সোনাগাজী পৌর এলাকায় মোট ভোটার ১৫ হাজার ৯শ ৮৫জন। এর মধ্যে নারী ভোটার ৭ হাজার ৮শ ৫৮ জন এবং পুরুষ ভোটার রয়েছে ৮ হাজার ১শ২৭ জন। এদিন ভোটার সংখ্যার অনুপাতে  প্রায় ৪৩ দশমিক ২ শতাংশ ভোট কাস্টিং করা হয়েছে বলে জানায় নির্বাচন কর্মকর্তারা।

বিএনএনিউজ২৪.কম/ এবিএম নিজাম উদ্দিন/এইচ.এম।