34 C
আবহাওয়া
১০:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রেস ক্লাবের সামনে ৭ কলেজের শিক্ষার্থীদের গণঅনশন শুরু

প্রেস ক্লাবের সামনে ৭ কলেজের শিক্ষার্থীদের গণঅনশন শুরু


বিএনএ, ঢাকা: সিজিপিএ শর্ত শিথিল করে পরবর্তী বর্ষে প্রমোশন দেয়ার এক দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের কয়েকটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা গণঅনশন শুরু করেছেন।

রোববার (২০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে গণঅনশন শুরু হয়।

শিক্ষার্থীদের মুখপাত্র মোখলেসুর রহমান রবিন বলেন, প্রতি পরীক্ষার ফলাফল প্রকাশ করতে ৮ থেকে ৯ মাস নেওয়া হয়। যা আমাদের শিক্ষাজীবনকে বিলম্বিত করছে। আমরা চাই ফলাফল প্রকাশে সময়সীমা তিন মাসে নামিয়ে আনা হোক।

তিনি আরও বলেন, আমরা পরবর্তী বর্ষের প্রস্তুতির জন্য ইনকোর্স ও টেস্ট পরীক্ষা দিয়ে থাকি। তাই সামান্য সিজিপিএ শর্তের জন্য বিগত বর্ষের সকল বিষয়ে পরীক্ষা দেওয়া সম্ভব নয়। তাই নির্ধারিত সিজিপিএ শিথিল করে তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন চাই। দাবি না মানা পর্যন্ত আমরা গণঅনশন চালিয়ে যাব।

এর আগে, গত বুধবার (১৬ আগস্ট) একই দাবিতে নীলক্ষেতে মোড়ে আন্দোলনের জন্য জড়ো হয় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের কয়েকটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। সেমসয় তারা বলেন, দাবি না মানলে রোববার (আজ) সকাল সাড়ে দশটায় জাতীয় প্রেস ক্লাবের সামনে গণঅনশনের কর্মসূচির ঘোষণা দেন সাত কলেজের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ- এই সাত শিক্ষা প্রতিষ্ঠানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধিভুক্ত করা হয়।

এর পর থেকেই শিক্ষার্থীদের অভিযোগ করেন, সাত কলেজ ঢাবি অধিভুক্ত হওয়ার পর থেকে শিক্ষার্থীদের বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে। ঢাবি রেজিস্ট্রার ভবনের সেবা দেয়া হচ্ছে সনাতনী পদ্ধতিতে। সাত কলেজ হওয়ায় এখনও তাদের বাঁকা চোখে দেখা হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ