34 C
আবহাওয়া
৯:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ব্যাটিং অনুশীলন শুরু করেছেন তামিম ইকবাল

ব্যাটিং অনুশীলন শুরু করেছেন তামিম ইকবাল

তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক: অবসর ভেঙে ফেরা, চোট ও অধিনায়কত্ব ইস্যুতে মাঠে না থেকেও আলোচনায় ছিলেন তামিম ইকবাল। বিশ্বকাপের ঠিক আগে এসব ইস্যু অস্থিতিশীল করে তুলেছিল ক্রিকেট মহল। তবে এখন সবই অতীত। ব্যাটিং অনুশীলন শুরু করেছেন তামিম ইকবাল।

রবিবার (২০ আগস্ট ২০২৩) দুপুর আড়াইটা নাগাদ মিরপুরের অ্যাকাডেমি মাঠে ব্যাটিং অনুশীলন শুরু করেন তামিম ইকবাল। যদিও খুব বেশি সময় ব্যাট করেননি বাঁ-হাতি এই ওপেনার। চিকিৎসকের পরামর্শ মতো মাত্র ১৫ মিনিট ব্যাট করেন তিনি।

ইংল্যান্ড থেকে চিকিৎসা নিয়ে দেশে ফেরার পর থেকেই ধীরে ধীরে অনুশীলন শুরু করেছেন তিনি।

আজ প্রায় দেড় মাস পর ব্যাট হাতে নেয়া। যদিও বেশি সময় পাড় করেছেন বিসিবি’র নব নিযুক্ত ফিজিও কিরন থমসের অধীনে রানিং করে। অন্যান্য শারীরিক কসরতও করতে দেখা যায় তাকে।

তামিম সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত ৫ জুলাই। এশিয়া কাপ দিয়ে ফেরার কথা থাকলেও তা আর হচ্ছে না। তবে বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করছেন তিনি।রয়েছেন বিসিবি’র বিশেষ ক্যাম্পে।

মিরপুরের অ্যাকাডেমি মাঠে রবিবার মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাইফ হাসান, জাকির হাসান, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলামসহ তামিম অনুশীলন করেন । ব্যাটিংয়ের সময় স্বাচ্ছন্দ্যই দেখা গেছে তামিমকে। ব্যাটিং করেছেন একই থ্রোয়ারের বলে।

বিসিবি’র নির্বাচক হাবিবুল বাশার সুমন বাংলাদেশ দলে তামিমের ভূমিকা সম্পর্কে বলেন, ‘বিশ্বকাপে তামিমকে আমাদের ভীষণ দরকার। তামিমের অভিজ্ঞতা ও পারফরম্যান্সও খুব গুরুত্বপূর্ণ হবে বিশ্বকাপে আমাদের ভালো কিছু করতে।’

জনপ্রিয় খেলোয়াড় তামিম ইকবাল ইনজুরি কাটিয়ে ব্যাট হাতে অনুশীলনে ব্যাটিং অনুশীলন শুরু করায় বাংলাদেশ দলের অনেকে স্বস্তি অনুভব করছেন।

২০২০ সালের ৮ মার্চ মাশরাফির অবসর গ্রহণের পরে তামিম ইকবালকে বাংলাদেশের একদিনের আন্তর্জাতিক (ওডিআই) দলের অধিনায়ক ঘোষণা করা হয়। ২০০৭ সালে তামিম ইকবালের একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে এবং একই বছর তিনি তার প্রথম টেস্ট ম্যাচ খেলেন। তিনি ডিসেম্বর ২০১০ থেকে সেপ্টেম্বর ২০১১ পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণেই তার সেঞ্চুরি রয়েছে এবং প্রথম বাংলাদেশী হিসেবে তামিম ইকবাল আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান করেন। ২০১৮ সালের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম বাংলাদেশী হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০০ রানের মাইলফলক স্পর্শ করেন তামিম ইকবাল।সূত্র: উইকিপিডিয়া

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ