23 C
আবহাওয়া
৮:০৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগের বিদেশি বন্ধু আছে, প্রভু নেই: কাদের

আওয়ামী লীগের বিদেশি বন্ধু আছে, প্রভু নেই: কাদের

আওয়ামী লীগের বিদেশি বন্ধু আছে, প্রভু নেই: কাদের

বিএনএ ডেস্ক: সরকারকে টিকিয়ে রাখতে ‘যা যা করা দরকার’ ভারতকে তা-ই করার অনুরোধ করেছেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের এই বক্তব্যের জেরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তাদের বিদেশে বন্ধু আছে, কোনো প্রভু নেই। আওয়ামী লীগের ক্ষমতার উৎস বাংলাদেশের জনগণ।

শনিবার (২০ আগস্ট) বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় এ কথা বলেন ওবায়দুল কাদের। বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের অনেকেই আওয়ামী লীগে যোগ দিতে চান। দরজা খুলে দিলে টের পাবেন লাইন কত বড়। তাই হিসাব করে কথা বলবেন, এত অহংকার ভালো নয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা ‘তুঙ্গে’ রয়েছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, সারা দুনিয়া বলছে, শেখ হাসিনা জনপ্রিয় নেত্রী। আর আপনারা (বিএনপি) বারবার ডাক দিয়েও জনগণকে মাঠে নামাতে পারেননি। নির্বাচন এলে টের পাবেন শেখ হাসিনার জনপ্রিয়তা কতটা তুঙ্গে।

ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডের আড়ালে জিয়াউর রহমান না থাকলে খুনিরা সাহস পেত না। বিশ্বের ইতিহাসে এটি নৃশংস হত্যাকাণ্ড। এই হত্যাকাণ্ডে যারা জড়িত, তারা প্রচলিত আদালত এড়িয়ে গেলেও ইতিহাসের আদালত তাদের কখনোই ক্ষমা করবে না।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) উদ্যোগে রাজধানীর বিএমএ মিলনায়তনে এই সভা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমএর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। তিনি আন্তর্জাতিক কমিশন গঠনের মাধ্যমে পঁচাত্তরের হত্যাকাণ্ডের কুশীলবদের বিচারের আওতায় আনার দাবি জানান।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ