24 C
আবহাওয়া
২:৪৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জেনারেল হাসপাতালে যুক্ত হলো এইচডিইউ ওয়ার্ড

জেনারেল হাসপাতালে যুক্ত হলো এইচডিইউ ওয়ার্ড

জেনারেল হাসপাতালে যুক্ত হলো এইচডিইউ ওয়ার্ড

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে যুক্ত হয়েছে ৮ শয্যার হাই ডিপেন্ডেনসি ইউনিট-এইচডিইউ ওয়ার্ড। শুক্রবার (২০ আগস্ট) সকালে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন। গত বছর সেখানে ১৮ শয্যার ইনসেনটিভ কেয়ার ইউনিট-আইসিইউ চালু করেছিল কর্তৃপক্ষ।

জেনারেল হাসপাতাল সূত্রে জানান যায়, জেনারেল হাসপাতালে গত বছরের এপ্রিল থেকে ১০০ শয্যার করোনা আইসোলেশন ওয়ার্ড চালু হয়। এরপর রোগীর চাপ বেড়ে যাওয়ায় কয়েক দফায় আরও ১০০ শয্যা বাড়ানো হয়। সেখানে চালু করা হয় ১৮ শয্যার আইসিইউ ইউনিট । বর্তমানে জেনারেল হাসপাতালে আইসিইউ ও এইচডিইউ মিলে শয্যা সংখ্যা ২৬টি।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. আব্দুর রব মাসুম জানান, এই হাসপাতালে করোনা চিকিৎসার জন্য ২০০ শয্যা রয়েছে। যার মধ্যে ১৮টি আইসিইউ। এখন সেখানে ৮ শয্যার এইচডিইউ ওয়ার্ড যুক্ত হয়েছে।

ডা. সেখ ফজলে রাব্বি বলেন, বেসরকারি কয়েকটি প্রতিষ্ঠানের আর্থিক সহায়তায় জেনারেল হাসপাতালে ৮ শয্যার এইচডিইউ (হাই ডিপেন্ডেনসি ইউনিট) ওয়ার্ড স্থাপন করা হয়েছে। এ ওয়ার্ডের কাজ শেষ হয়েছে। চলতি সপ্তাহের যেকোনো দিন উদ্বোধন করা হবে।

ফলে সংকটাপন্ন রোগীদের সেবায় আরেকধাপ এগিয়ে গেল এ হাসপাতাল। প্রতিদিন বাড়ছে আইসিইউ বা এইচডিইউ শয্যার চাহিদা। চাহিদা বেড়ে যাওয়ায় দ্রুত সময়ের মধ্যে হাই ডিপেন্ডেনসি ইউনিট -এইচডিইউ শয্যা বাড়ানোর উদ্যোগ নেয়া হয় বলে তিনি জানান।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ