29 C
আবহাওয়া
১০:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বাবুনগরীর দাফন সম্পন্ন,জানাজায় মানুষের ঢল

বাবুনগরীর দাফন সম্পন্ন,জানাজায় মানুষের ঢল

বাবুনগরীর দাফন সম্পন্ন,জানাজায় মানুষের ঢল

বিএনএ চট্টগ্রাম: হেফাজতে ইসলামের  আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর দাফন সম্পন হয়েছে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) ১২টায় হাটহাজারী মঈনুল ইসলাম মাদ্রাসা কবরস্থানে তাকে দাফন করা হয়। এরআগে বাবুনগরীকে ফটিকছড়ি উপজেলার বাবুনগর গ্রামে  পারিবারিক কবরস্থানে  দাফন করার ছিল। পরে সিদ্ধান্ত হয় হাটহাজারী মাদ্রাসা কবরস্থানে  বাবুনগরীকে শায়িত করা হবে। এ নিয়ে কয়েক দফা সিদ্ধান্ত বদল হয়েছে। সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী জুনায়েদ বাবুনগরীকে হাটহাজারী মাদ্রাসা কবরস্থানে দাফন হয়।

এরআগে রাত সোয়া ১১টায় চট্টগ্রামের হাটহাজারী মঈনুল ইসলাম মাদ্রাসা প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন তার মামা আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী। জানাজায় হেফাজতে ইসলামের নেতাকর্মী ছাড়াও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও বেশ কয়েকটি রাজনৈতিক দলের নেতাকর্মীসহ হাজারো মুসল্লি অংশ নেন। জানাজার সারি মাদ্রাসা মাঠ ছাড়িয়ে হাটহাজারী-খাগড়াছড়ি সড়কের ঈদগাঁ  পর্যন্ত আসে।

বিকেলে পরিবারের লোকজনের দেখার জন্য জুনায়েদ বাবুনগীর মরদেহ বৃহস্পতিবার বিকেলে তার গ্রামের বাড়ি ফটিকছড়িতে নিয়ে যাওয়া হয়েছিল। এরপর  জানাজার জন্য তার মরদেহ হাটহাজারী মাদ্রাসাতে আনা হয়। সেখানে তার শিক্ষার্থী ও সাধারণ মানুষের দেখার জন্য রাখা হয়।

হেফাজত নেতারা জানান, বুধবার (১৮ আগস্ট) সন্ধ্যার পর থেকে বাবুনগরীর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আরও অবনতি হলে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়।  দীর্ঘদিন ধরে ডায়বেটিস, উচ্চ-রক্তচাপ ও কিডনি রোগসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৬৭ বছর।  স্ত্রী, পাঁচ মেয়ে ও এক ছেলেকে রেখে গেছেন দেশের অন্যতম এই শীর্ষ আলেম। ১৯৫৩ সালের ৮ অক্টোবর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বাবুনগর গ্রামে জন্মগ্রহণ করেন জুনায়েদ বাবুনগরী।

তিনি বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহসভাপতি, চট্টগ্রাম নুরানি তালিমুল কুরআন বোর্ডের চেয়ারম্যান এবং মাসিক মুঈনুল ইসলামের প্রধান সম্পাদক ছিলেন। তিনি নাজিরহাট বড় মাদ্রাসার মুতাওয়াল্লি, মাসিক দাওয়াতুল হকের পৃষ্ঠপোষক, ইনসাফ২৪.কম ও কওমিভিশন.কমের প্রধান উপদেষ্টাসহ কয়েকটি সংস্থা ও প্রতিষ্ঠানের নেতৃস্থানীয় পদে দায়িত্ব পালন করেছেন।এছাড়া  চট্টগ্রামের হাটহাজারী মঈনুল ইসলাম মাদ্রাসার শিক্ষা পরিচালক ছিলেন বাবুনগরী।

২০২০ সালে হেফাজতে ইসলামের আমির হন জুনায়েদ বাবুনগরী। এর আগে  এই সংগঠনের মহাসচিব পদে ছিলেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ