শিক্ষায় পরিবর্তন বা সংস্কার হচ্ছে না ট্রান্সফরমেশন হচ্ছে : শিক্ষামন্ত্রী

বিএনএ, ঢাকা : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষায় পরিবর্তন বা সংস্কার হচ্ছে না ট্রান্সফরমেশন হচ্ছে।  মঙ্গলবার (২০ জুলাই) শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) ষষ্ঠ সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, নতুন শিক্ষাক্রমে প্রাক-প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষার খোলননচে বদলে ফেলছি।

‘গুজবে কান দেবেন না। সত্যতা যাচাই করুন উল্লেখ করে তিনি আরো বলেন, সমস্ত শ্রেণির পাঠ্যসূচি থেকে ইসলাম ধর্ম সম্পর্কিত সব কিছু বাদ দেয়া হচ্ছে বলে অপপ্রচার চলছে। দায়িত্বশীল মানুষ হিসেবে এটি আমাদের সবারই করণীয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে আমাদের অনেক বেশি দায়িত্বশীল হতে হবে।

সমাবর্তনে রাষ্ট্রপতি ও আচার্যের প্রতিনিধি হিসেবে সভাপতির বক্তৃতা করেন শিক্ষামন্ত্রী।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও নারী নির্যাতন থেকে নিজেদের মুক্ত রাখবেন। সাম্প্রদায়িতকার বিষবাষ্প যেন আপনাদের হৃদয় আচ্ছন্ন করতে না পারে সেদিকে খেয়াল রাখবেন।

সমাবর্তনে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জর্জিয়ার ককেশাস বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট এবং ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ ইউনিভার্সিটির প্রেসিডেন্টস এর বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ড. কখা শেঞ্জেলিয়া।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইএসি যুক্তরাজ্যের রেসিডেন্ট জাজ ও ফিনল্যান্ডের অনারারি কনসুল জুলিয়ান ফিলিপস। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আইইউবিএটি’র বোর্ড অব ট্রাষ্টি চেয়ারম্যান জুবের আলিম।

বিএনএনিউজ/এইচ.এম।